মাইক্রোসফট ছেড়ে গুগলে

মাইক্রোসফটের প্রাক্তন এক নির্বাহী কর্মকর্তা জাভিয়ার সল্টেরোকে জি স্যুটের প্রধান হিসেবে নিয়োগ দিয়েছে টেক জায়ান্ট গুগল। তার দায়িত্বের মধ্যে থাকবে জিমেইল, গুগল ডক্স, গুগল ড্রাইভসহ আরও অনেক কিছু। সোমবার টুইটারে খবরটি জানান সল্টেরো। 
সল্টেরো ২০১৪ সালে মাইক্রোসফটে কাজ শুরু করেন। তিনি মাইক্রোসফটের কর্টানার হেড অব ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট ছিলেন। অবশ্য তিনি মাইক্রোসফট ছাড়ার পর কিছুদিন একটি আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স কোম্পানি ডিভাইসে কাজ করেছেন। 
টুইটে তিনি লেখেন, মাইক্রোসফটে একটা ভালো সময় কাটিয়েছি আমি। এবার নতুন কর্মস্থল হিসেবে গুগলে। এখানেও সময়গুলো ভালো কাটবে ও ভালো কিছু গ্রাহকদের দিতে পারব বলে বিশ্বাস। 
সল্টেরো যখন উদ্যোক্তা হিসেবে তার স্টার্টআপ অ্যাকম্পিø কিনে নেয় তখন থেকে তার দায়িত্বেই ছিলেন তিনি। মাইক্রোসফট যখন অ্যাকম্পিø কিনেছিল তখন সোল্টেরো আউটলুক মোবাইলের জেনারেল ম্যানেজার ও পরে আউটলুকের করপোরেট ভাইস প্রেসিডেন্ট ছিলেন।
তিনি ২০১৬ সালের নভেম্বরে অফিস প্রেডাক্ট গ্রুপের করপোরেট ভাইস প্রেসিডেন্ট হিসেবে পদোন্নতি পান। ২০১৮ সালে তিনি কর্টানার দায়িত্বে ছিলেন করপোরেট ভাইস প্রেসিডেন্ট হিসেবে। কারণ মাইক্রোসফট কর্টানাকে তার মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশনগুলোর মধ্যে একটি এআই চালিত অ্যাসিস্ট্যান্ট হিসেবে রিপ্লেসমেন্ট করার লক্ষ্যে এই বিভাগটিকে মাইক্রোসফট অফিসের আওতায় নিয়ে এসেছিল। কর্টানা অন্যান্য এআই ভয়েস অ্যাসিস্ট্যান্টদের অ্যামাজনের অ্যালেক্সা, অ্যাপলের সিরি ও গুগল অ্যাসিস্ট্যান্টদের সঙ্গে প্রতিযোগিতা করে। এখন সল্টেরো জি স্যুটের গ্রাহক ও ব্যবসায়িক দিকগুলো দেখাশোনা করবেন।


উচ্চগতির দুটি ওয়্যারলেস রাউটার আনল
স্মার্ট ইকোসিস্টেমের অংশ হিসেবে বাসা ও প্রতিষ্ঠানে ব্যবহার উপযোগী উচ্চ
বিস্তারিত
অ্যাপ আপডেট হলেও নোটিফিকেশন দেবে না
প্লে স্টোর থেকে আপডেট এলে তার নোটিফিকেশন আর পাঠাবে না
বিস্তারিত
ফেইসবুকে ট্রান্সলেশনের কাজ করবে এআই
ফেইসবুক পোস্ট ট্রান্সলেট (অনুবাদ) করতে এতদিন কোম্পানিটি ফ্রেইজভিত্তিক মেশিন ট্রান্সলেশন
বিস্তারিত
ডিজিটাল বাংলাদেশ সম্মাননা পেলেন আবদুল্লাহ
দেশের তথ্যপ্রযুক্তি খাতকে বহির্বিশ্বে তুলে ধরার স্বীকৃতিস্বরূপ ‘ডিজিটাল বাংলাদেশ সম্মাননা’
বিস্তারিত
প্রিমিয়াম চিপসেট আনল মিডিয়াটেক
দামের দিক থেকে মিড রেঞ্জের ফোনের জন্য ফাইভজি চিপসেট উন্মোচন
বিস্তারিত
শুরু হচ্ছে ভবিষ্যৎ প্রযুক্তির হ্যাকাথন
এবার হ্যাকাথনের মাধ্যমে ১০টি আইডিয়া খুঁজে সেগুলোকে সফল স্টার্টআপ হিসেবে
বিস্তারিত