জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন যারা

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। দেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন ক্ষেত্রে বিশিষ্ট শিল্পী ও কলাকুশলীকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৭-২০১৮ প্রদানের এ ঘোষণা দেওয়া হয়।

এবার দুই বছরের সেরা ছবি হচ্ছে ‘ঢাকা অ্যাটাক’ ও ‘পুত্র’। আর সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন শাকিব খান, আরিফিন শুভ, ফেরদৌস ও সাইমন। অন্যদিকে সেরা অভিনেত্রী হলেন জয়া আহসান ও নুসরাত ইমরোজ তিশা।

বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই পুরস্কার ঘোষণা করা হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, খুব শিগগিরই পুরস্কার প্রদানের তারিখ ঘোষণা করা হবে। বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০১৭ সালের যৌথভাবে আজীবন সম্মাননা পুরস্কার পাচ্ছেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান ও অভিনেত্রী সালমা বেগম সুজাতা। একইভাবে ২০১৮-এর আজীবন সম্মননা পাচ্ছেন চিত্রনায়ক আলমগীর ও বরেণ্য অভিনেতা প্রবীর মিত্র।

২০১৭ সালের সেরা পরিচালকের পুরস্কার পাচ্ছেন ‘গহীন বালুচর’-এর পরিচালক বদরুল আনাম সৌদ আর ২০১৮ সালের সেরা পরিচালক হলেন ‘জান্নাত’ ছবির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক।

২০১৭ সালের সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার যৌথভাবে পাচ্ছেন শাকিব খান (সত্তা) ও আরিফিন শুভ (ঢাকা অ্যাটাক)। পাশাপাশি একইভাবে ২০১৮ সালের জন্যও যৌথভাবে সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার পাচ্ছেন ফেরদৌস আহমেদ (পুত্র) ও সাইমন সাদিক (জান্নাত)। ‘হালদা’ ছবির জন্য ২০১৭ সালের সেরা চলচ্চিত্র অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন নুসরাত ইমরোজ তিশা। আর ‘দেবী’র জন্য ২০১৮ সালের সেরা চলচ্চিত্র অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন জয়া আহসান।

এছাড়া ২০১৭ সালের ছবি ‘সত্তা’র ‘তোমার প্রেমে অন্ধ আমি’ গানটির জন্য সেরা গায়ক হয়েছেন উপমহাদেশের নন্দিত ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস। একই ছবির ‘না জানি কোন অপরাধে’ গানের জন্য শ্রেষ্ঠ গায়িকার পুরস্কার পাচ্ছেন মমতাজ। আর ২০১৮ সালের ‘পুত্র’ ছবির ‘যদি দুঃখ ছুঁয়ে’ গানের জন্য সেরা গায়ক হয়েছেন নাইমুল ইসলাম রাতুল। যৌথভাবে সেরা গায়িকার পুরস্কার পাচ্ছেন ‘পুত্র’ ছবির ‘ভুলে মান অভিমান’ গানের জন্য সাবিনা ইয়াসমিন ও ‘একটি সিনেমার গল্প’ ছবির ‘গল্প কথার ঐ’ গানের জন্য আঁখি আলমগীর।


পরিবহন ধর্মঘটের কারণে হেলিকপ্টারে পূর্ণিমা
অবরোধের কারণে শেষমেষ হেলিকপ্টারে করে শুটিংয়ে অংশ নিতে গেলেন চিত্রনায়িকা
বিস্তারিত
ক্যাসিনোতে চুক্তিবদ্ধ হলেন চিত্রনায়িকা বুবলী!
রাজধানীতে ক্যাসিনো নিয়ে তুলকালামের মধ্যে নতুন চলচ্চিত্র নিয়ে আসছেন পরিচালক
বিস্তারিত
হেলিকপ্টারে করে শুটিংয়ে অংশ নিলেন
অবরোধের কারণে শেষমেষ হেলিকপ্টারে করে শুটিংয়ে অংশ নিতে গেলেন চিত্রনায়িকা
বিস্তারিত
জামিন পেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ
জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে দায়ের করা মাদক মামলায় তাকে
বিস্তারিত
ইমরানের সঙ্গে ঘনিষ্ঠতায় নারাজ, চুম্বনেও
অভিনেত্রী কৃতি খারবান্দাকে ‘চেহরে’ সিনেমা থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। সম্প্রতি
বিস্তারিত
পিছিয়ে যেতে পারে মিথিলা-সৃজিতের বিয়ে?
শোবিজ পাড়ায় জনপ্রিয় মডেল-অভিনেত্রী মিথিলা আর কলকাতার নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়কে
বিস্তারিত