রাষ্ট্রীয় মর্যাদায় চির নিদ্রায় সায়িত খোকা

রাষ্ট্রীয় মর্যাদায় বাবা মায়ের কবরে পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক মন্ত্রী, সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সন্ধ্যা ৭টায় রাজধানীর জুরাইনে তার বাবা মায়ের কবরে পাশেই দাফন করা হয় এই বীর মুক্তিযোদ্ধাকে। এ সময় খোকার স্বরণে এক মিনিট নিরবতা পালন ও গার্ড অব অনার প্রদান করা হয়।

এর আগে সকাল ১০ টায় সংসদ ভবনে প্রথম নামাজে জানাজা ও দুপুর ১২ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর পর বৃহস্পতিবার দুপুর ১টা ৩০ মিনিটে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেয়া হয় খোকার লাশ। সেখানে ৩য় জানাজা শেষে বিকেল সাড়ে ৩টায় নগর ভবনে জানাজা অনুষ্ঠিত হয়। পরে তার বাস ভবন গোপীবাগ ব্রাদার্স ক্লাব মাঠে জানাজা এবং সর্বশেষ বিকেলে সর্বশেষ বুক খোলা মাঠে পঞ্চম জানাযা অনুষ্ঠিত হয় সাবেক এই অভিবক্ত ঢাকার নগর পিতার। এর আগে নিউইয়র্কে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল সাড়ে ৮টায় ২৬ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বিএনপির এই অন্যতম প্রভাবশালী নেতার মরদেহবাহী ফ্লাইট। বিমানবন্দরে খোকার মরদেহ গ্রহণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

গত সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাদেক হোসেন খোকা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের মে মাসে সস্ত্রীক দেশ ছেড়েছিলেন একসময়ে ঢাকার এই দাপুটে নেতা। তখন থেকেই সেখানে চিকিৎসাধীন ছিলেন তিনি।


সংসদে করজোড়ে ক্ষমা চাইলেন রাঙ্গা
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও
বিস্তারিত
মানুষের প্রত্যাশা পূরণে ছাত্রসমাজই শক্তিশালী
জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের
বিস্তারিত
খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে স্বজনরা
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি
বিস্তারিত
নিজেদের পতন ঠেকাতে মিথ্যাচার করছে
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ নিজেদের
বিস্তারিত
বিএসএমএমইউ পরিচালকের বিচার চাইলেন ফখরুল
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা নিয়ে ‘মিথ্যা ব্যাখ্যা দেওয়ায়’
বিস্তারিত
নূর হোসেনকে নিয়ে বক্তব্যের জন্য
স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে নিয়ে দেওয়া নিজের বক্তব্যের জন্য
বিস্তারিত