পদত্যাগ করলেন জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে আন্দোলন করছে সাধারন শিক্ষার্থীরা। এই আন্দোনের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল পদত্যাগ করেছেন। তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন দপ্তর সম্পাদক আহসান হাবিব।

আহসান হাবিব সাংবাদিকদের বলেন, `গত মঙ্গলবার পদত্যাগপত্র পেয়েছি। আমি পড়ে দেখিনি। সভাপতি-সেক্রেটারির কাছে হস্তান্তর করেছি। ধারণা করছি, ব্যক্তিগত কারণ দেখিয়ে হতে পারে। পদত্যাগের ব্যাপারে সিদ্ধান্ত হলে প্রেস রিলিজ দিয়ে জানিয়ে দেয়া হবে।`

পদত্যাগের কারণ জানতে মুঠোফোনে চঞ্চলের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের শাখা সভাপতি জুয়েল রানার বলেন, তিনি এ ব্যাপারে কিছুই জানেন না। জুয়েল সাংবাদিকদের বলেন, ‘আমি এ বিষয়ে কিছু জানি না, কেন্দ্রও আমাকে কিছু জানায়নি।’

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য অপসারণের দাবিতে উপাচার্যের বাসভবনের পাশের রাস্তায় আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা প্রতিবাদী কনসার্ট করছে।

উল্লেখ্য, গত ২৩ আগস্ট ভিসি ফারজানা ইসলাম বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগকে ১ কোটি দেওয়ার খবরটি সংবাদ মাধ্যমে আসে। সেই সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সেখান থেকে ২৫ লাখ টাকা ভাগে পান। তবে এই অভিযোগ শুরু থেকে তিনি অস্বীকার করে আসছিলেন তিনি। এরপর ২৮ আগস্ট বিশ্ববিদ্যালয় বাইরে অবস্থান করছিলেন। কোনো কর্মসূচিতেও অংশ নিচ্ছেলেন না।

এর আগে ২০১৬ সালের ২৭ ডিসেম্বর মো. জুয়েল রানাকে সভাপতি এবং এস এম আবু সুফিয়ান চঞ্চলকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয় কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। দুই বছরের বেশি সময় ধরে ওই কমিটি মেয়াদোত্তীর্ণ ছিল। অভ্যন্তরীণ কোন্দলে বিতর্কিত হয়ে পড়েছিল কমিটিটি।


সংসদে করজোড়ে ক্ষমা চাইলেন রাঙ্গা
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও
বিস্তারিত
মানুষের প্রত্যাশা পূরণে ছাত্রসমাজই শক্তিশালী
জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের
বিস্তারিত
খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে স্বজনরা
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি
বিস্তারিত
নিজেদের পতন ঠেকাতে মিথ্যাচার করছে
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ নিজেদের
বিস্তারিত
বিএসএমএমইউ পরিচালকের বিচার চাইলেন ফখরুল
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা নিয়ে ‘মিথ্যা ব্যাখ্যা দেওয়ায়’
বিস্তারিত
নূর হোসেনকে নিয়ে বক্তব্যের জন্য
স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে নিয়ে দেওয়া নিজের বক্তব্যের জন্য
বিস্তারিত