সিরাজগঞ্জের চরাঞ্চলেও মিলবে বিদ্যুতের আলো

দীর্ঘ প্রতীক্ষার পর সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার চরাঞ্চলের ৬টি ইউনিয়নের জনসাধারণ বিদ্যুতের আলো পেতে যাচ্ছে। ইতোমধ্যে বিদ্যুতের খুঁটি স্থাপনসহ অন্যান্য কাজ শুরু হয়েছে। এতে ওই অঞ্চলে ব্যাপক আনন্দের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উক্ত উপজেলার যমুনা নদীবিধৌত পূর্বপাড় চরাঞ্চলের মনসুরনগর, নাটুয়ারপাড়া, নিশ্চিন্তপুর, চরগিরিশ, তেকানী ও খাসরাজবাড়ী- এই ৬ ইউনিয়ন যুগ যুগ ধরে কাজিপুর উপজেলা পরিষদ থেকে বিচ্ছিন্ন। এসব ইউনিয়নবাসীর যোগাযোগের জন্য শ্যালোচালিত নৌকা একমাত্র ভরসা। এ নৌকা দিয়েই কাজিপুর উপজেলা পরিষদ ও সিরাজগঞ্জ জেলার সঙ্গে তারা যোগাযোগ করে থাকেন। এসব চরাঞ্চলে কখনও বিদ্যুৎ পৌঁছানো সম্ভব হয়নি।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপির প্রচেষ্টায় ওই চরাঞ্চল উন্নয়নে বিদ্যুৎ সংযোগ প্রকল্প পাস হয়। গত মাসের শেষ দিকে জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির জরিপ শেষে ওই চরাঞ্চলে বিদ্যুতের খুঁটি স্থাপনের কাজ শুরু করেছে। এ কাজ উদ্বোধন করেন সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়। ইতোমধ্যে মনসুরনগর এবং চরগিরিশ ইউনিয়নে বিদ্যুৎ সংযোগের কাজ প্রায় শেষের দিকে।

স্থানীয়রা আক্ষেপ করে বলছেন, যমুনা নদীর ভাঙা-গড়ার মধ্য দিয়ে জীবনযাপন করছে চরাঞ্চলের মানুষ। যেখানে ছিল না যোগাযোগ ব্যবস্থার ভালো কোনো পথ, ছিল না আধুনিকতার কোনো ছোঁয়া। এ অঞ্চলে বিদ্যুৎ সংযোগের চিন্তা কখনও মাথায় আসেনি। বিদ্যুতের আলো জ্বলবে এখন সেই দুর্গম চরাঞ্চলে।

এ বিষয়ে কাজিপুর উপজেলা চেয়ারম্যান আ’লীগ নেতা খলিলুর রহমান সিরাজ বলেন, সাবেক মন্ত্রী মোহাম্মাদ নাসিম এমপির প্রচেষ্টায় চরাঞ্চলে বিদ্যুৎ পৌঁছানো হচ্ছে। আগামী ৫/৬ মাসের মধ্যে চরাঞ্চলের ওই ৬টি ইউনিয়নের বিদ্যুৎ সংযোগের কাজ সমাপ্ত হবে। এতে চরাঞ্চলের লক্ষাধিক মানুষ বিদ্যুতের আলোর মুখ দেখবে। বর্তমান সরকারের সময়ে চরাঞ্চলের মানুষের বিদ্যুৎ সংযোগসহ বিভিন্ন উন্নয়নের কাজ করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।


শ্রমিক বিক্ষোভ, নারায়ণগঞ্জের ৩ পোশাক
নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদ ও বোনাসের দাবিতে একই
বিস্তারিত
ঠাকুরগাঁওয়ে করোনায় আ’লীগ নেতার মৃত্যু
ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক ও বিশিষ্ট
বিস্তারিত
৩ মাস পর উপজেলা প্রশাসনের
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে রেমা চা বাগান পুনরায়
বিস্তারিত
পরিবহন শ্রমিকদের সংঘর্ষে রণক্ষেত্র কদমতলী
সিলেট নগরীর দক্ষিণ সুরমার বাস কদমতলী বাস টার্মিনাল এলাকায় পরিবহন
বিস্তারিত
মধুপুরে দাদা-নাতির ধর্ষণের শিকার কিশোরী
টাঙ্গাইলের মধুপুর উপজেলার কালিয়াকুড়ি গ্রামে এক কিশোরীকে অপহরণের পর দাদা-নাতি
বিস্তারিত
ঈশ্বরগঞ্জে ছবি বদলিয়ে ১০ টাকা
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পৌরসভায় হতদরিদ্রদের মাঝে খাদ্য অধিদপ্তরের বিশেষ ওএমএস কার্ডে
বিস্তারিত