আশ্রয়কেন্দ্র গুলোতে মানুষের ঢল

খুলনায় অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুলের আঘাত থেকে বাঁচতে আশ্রয়কেন্দ্র গুলোতে মানুষের ঢল লক্ষ্য করা গেছে। সন্ধ্যার দিকে বাতাস শুরু হলে লোকজন আতঙ্কিত হয়ে আশ্রয়কেন্দ্রে যাওয়া শুরু করেন।

শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যা সাতটা পর্যন্ত জেলার ৩৪৯টি আশ্রয়কেন্দ্রে ১ লাখ ৭৫ জন মানুষ আশ্রয় নিয়েছেন। সন্ধ্যার পর লোকজন ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রের দিকে ছুটতে শুরু করেন।

জেলার দাকোপ উপজেলার সুতারখালী পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে (তিন তলা) প্রায় ১৫০ জন নারী ও সুতারখালি মাদারনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে (তিন তলা) প্রায় ১৫০ আশ্রয় নিয়েছেন।

অপরদিকে কয়রা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হুমায়ুন কবির বলেন, দুপুরের পর থেকেই দুই নম্বর কয়রাসহ বিভিন্ন গ্রামের মানুষ সাইক্লোন শেল্টারগুলোতে যাওয়া শুরু করেন। সন্ধ্যার মধ্যেই অনেক সাইক্লোন শেল্টার মানুষ ও গবাদি পশুতে পরিপূর্ণ হয়ে যায়। আবার অনেকে সাইক্লোন শেল্টারে যেতে গড়িমসি করেন। অনুরূপভাবে পাইকগাছা, বটিয়াঘাটা ও রূপসা উপজেলার বিভিন্ন সাইক্লোন শেল্টারে মানুষের ভিড় বাড়ছে।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় জেলায় ৩৪৯টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখার পাশাপাশি রেডক্রিসেন্টসহ উদ্ধারকর্মীরা প্রস্তুত আছে। পর্যাপ্ত শুকনো খাবার, অর্থ, ওষুধ এবং পানি-বিশুদ্ধকরণ ট্যাবলেট মজুদ রাখা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবীদের সহয়তায় উপকূলীয় এলাকাগুলো থেকে জনসাধারণের নিরাপদ আশ্রয়ে নিতে এখন পর্যন্ত প্রচারণা চালানো হচ্ছে বলে তিনি জানান।


নাগরপুরে ১০টি বেইলি সেতুই যেন
নাগরপুর-আরিচা আঞ্চলিক মহাসড়কের ১০টি বেইলি সেতুর সবই নড়বড়ে হয়ে পড়েছে।
বিস্তারিত
পালিয়ে থাকা বুদ্ধিজীবী হত্যাকারীদেরও বিচার
ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেছেন, দেশের বাইরে পালিয়ে
বিস্তারিত
সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল
সিরাজগঞ্জ সদর উপজেলার বনবাড়ীয়া গ্রামে এক স্কুলছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা
বিস্তারিত
বিজয় দিবস উদযাপনে প্রস্তুত জাতীয়
১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন
বিস্তারিত
টিআর কাবিখার অর্থ লুটপাট করলে
টিআর কাবিখার প্রকল্পের অর্থ লুটপাট ও অনিয়ম-দুর্নীতির আশ্রয় নিলে কঠোর
বিস্তারিত
পাবনায় সড়ক দুর্ঘটনায় জামাই-শ্বশুর নিহত
পাবনায় সড়ক দুর্ঘটনায় জামাই-শ্বশুর নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন
বিস্তারিত