আশ্রয়কেন্দ্র গুলোতে মানুষের ঢল

খুলনায় অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুলের আঘাত থেকে বাঁচতে আশ্রয়কেন্দ্র গুলোতে মানুষের ঢল লক্ষ্য করা গেছে। সন্ধ্যার দিকে বাতাস শুরু হলে লোকজন আতঙ্কিত হয়ে আশ্রয়কেন্দ্রে যাওয়া শুরু করেন।

শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যা সাতটা পর্যন্ত জেলার ৩৪৯টি আশ্রয়কেন্দ্রে ১ লাখ ৭৫ জন মানুষ আশ্রয় নিয়েছেন। সন্ধ্যার পর লোকজন ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রের দিকে ছুটতে শুরু করেন।

জেলার দাকোপ উপজেলার সুতারখালী পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে (তিন তলা) প্রায় ১৫০ জন নারী ও সুতারখালি মাদারনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে (তিন তলা) প্রায় ১৫০ আশ্রয় নিয়েছেন।

অপরদিকে কয়রা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হুমায়ুন কবির বলেন, দুপুরের পর থেকেই দুই নম্বর কয়রাসহ বিভিন্ন গ্রামের মানুষ সাইক্লোন শেল্টারগুলোতে যাওয়া শুরু করেন। সন্ধ্যার মধ্যেই অনেক সাইক্লোন শেল্টার মানুষ ও গবাদি পশুতে পরিপূর্ণ হয়ে যায়। আবার অনেকে সাইক্লোন শেল্টারে যেতে গড়িমসি করেন। অনুরূপভাবে পাইকগাছা, বটিয়াঘাটা ও রূপসা উপজেলার বিভিন্ন সাইক্লোন শেল্টারে মানুষের ভিড় বাড়ছে।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় জেলায় ৩৪৯টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখার পাশাপাশি রেডক্রিসেন্টসহ উদ্ধারকর্মীরা প্রস্তুত আছে। পর্যাপ্ত শুকনো খাবার, অর্থ, ওষুধ এবং পানি-বিশুদ্ধকরণ ট্যাবলেট মজুদ রাখা হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবীদের সহয়তায় উপকূলীয় এলাকাগুলো থেকে জনসাধারণের নিরাপদ আশ্রয়ে নিতে এখন পর্যন্ত প্রচারণা চালানো হচ্ছে বলে তিনি জানান।


তিস্তায় লাশ ফেলে দেওয়া সেই
করোনাভাইরাস সন্দেহে তৈরি পোশাক কারখানার শ্রমিক মৌসুমী আক্তারের (২২) লাশ
বিস্তারিত
নির্দেশ অমান্য করায় নির্যাতনের পর
নওগাঁর সাপাহার উপজেলায় স্বামীর অনৈতিক হুকুম অমান্য করায় জেসমিন বেগম
বিস্তারিত
করোনা রিপোর্ট ‘নেগেটিভ’, প্রাণ গেল
মো. মাহবুব আল হীরক চৌধুরী। বয়স ৫৭ বছর। পেশায় ছিলেন
বিস্তারিত
ইউনাইটেড হাসপাতালে আগুন : ৭
রাজধানীর ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় সাত সদস্যের একটি তদন্ত কমিটি
বিস্তারিত
করোনায় মারা গেলেন কলেজের অধ্যাপক
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ গেল কুমিল্লার মনোহরগঞ্জের নীলকান্ত সরকারি কলেজের
বিস্তারিত
বিয়েবাড়ি থেকে ফেরার পথে নৌকাডুবি,
কুড়িগ্রামের উলিপুরে বিয়েবাড়ি থেকে ফেরার পথে নৌকাডুবির ঘটনায় কনের বাবাসহ
বিস্তারিত