মওদুদের করা কমিটি নিয়ে কোম্পানীগঞ্জ বিএনপি উত্তাল

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ ঘোষিত অগণতান্ত্রিক ও গঠনতন্ত্র পরিপন্থী কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার দুপুর ১২টার দিকে উপজেলার বসুরহাট বাজারের কলেজ গেইট থেকে শুরু করে পুরো বাজার প্রদক্ষিণ শেষে পুনরায় কলেজ গেইটে গিয়ে বিক্ষোভ মিছিল শেষ হয়।

উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার ও সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা বিএনপি চেয়ারম্যান প্রার্থী হুমায়ন কবির পলাশ’র নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, মওদুদ আহমেদ মুখে গণতন্ত্রের কথা বললেও তিনি নিজ উপজেলায় তার ব্যক্তিগত সহকারী দিয়ে কমিটি ঘোষণা করেছেন। তৃণমূলের নেতাকর্মীদের সাথে কোনপ্রকার আলোচনা না করে এবং তৃণমূলের মতামত উপেক্ষা করে তিনি স্বৈরাচারীভাবে এ কমিটি ঘোষণা করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে এ কমিটি বাতিল ঘোষণা না করলে পাল্টা কমিটি ঘোষণা করা হবে।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, এ বিষয়ে এখন আমি কোন মন্তব্য করব না।

অন্যদিকে সন্ধ্যায় কোম্পানীগঞ্জে বিএনপির নতুন কমিটি সংবাদ সম্মেলন করেছে।

বুধবার সন্ধ্যায় উপজেলার বসুরহাট বাজারের নির্ঝর কনভেনশন সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন এ মন্তব্য করেন উপজেলা বিএনপির নতুন কমিটির মনোনীত নেতৃবৃন্দ। 

সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মওদুদ আহমদ মনোনীত উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন বলেন, পুলিশের মদদে সরকার দলের সাথে আঁতাত করে উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ৫০ থেকে ৬০ জন নেতাকর্মী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। এটি শুধুমাত্র কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির গুটিকয়েক পদবঞ্চিত নেতাদের কাণ্ড। এদের সাথে দলের মূল ধারার কোন সম্পর্ক নেই। তবে দলের গঠনতন্ত্র অমান্য করে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে দলের গঠনতন্ত্র মোতাবেক কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি হুঁশিয়ারি দেন।

কোম্পানীগঞ্জের কথিত এক শিল্পপতির মদদে টাকা দিয়ে মিডিয়া ডেকে ৫০ থেকে ৬০ জন লোক দিয়ে নাটক করানো হয়েছে। তিনি দাবি করেন, মওদুদ আহমদ গত ১ বছর স্থানীয় নেতাকর্মীদের সাথে আলাপ আলোচনা করে কমিটি দিয়েছেন। যারা আজ গঠনতন্ত্র অমান্য মিছিল ও সমাবেশ করেছে, তারা সরকারের দলের এজেন্ডা বাস্তবায়ন করছেন বলেও তিনি মন্তব্য করেন। 

এ সময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, মওদুদ আহমদ মনোনীত উপজেলা বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, পৌর বিএনপির মনোনীত সভাপতি আবদুল মতিন লিটন, সাধারণ সম্পাদক আবদুল্ল্যাহ আল মামুন প্রমুখ।


ফেনীতে যুবলীগকর্মী মানিক হত্যামামলা: চার্জশিটের
ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়ন যুবলীগ কর্মী রবিউল হক মানিক
বিস্তারিত
আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু
সাভারের আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক পাম্প শ্রমিকের মৃত্যু হয়েছে। খবর
বিস্তারিত
আশুলিয়ায় কাভার্ড ভ্যানচাপায় রাজমিস্ত্রীর মৃত্যু
ঢাকার আশুলিয়ায় ইউএসডি নামের কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ড ভ্যানের চাপায়
বিস্তারিত
সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল
সিরাজগঞ্জ সদর উপজেলার মোড়গ্রামের এক মাদ্রাসাছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা করলেন
বিস্তারিত
আমতলীতে মাদকাসক্ত ছেলেকে পুলিশে দিলেন
বরগুনার আমতলীতে  শুক্রবার দুপুরে মাদকাসক্ত ছেলেকে পুলিশে দিলেন মা ও
বিস্তারিত
সিরাজগঞ্জে বালু উত্তোলনে ৭টি ড্রেজার
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হলদার পাড়া ও বাচরা গ্রামে ৩টি স্পটে
বিস্তারিত