ফেনীর পাগলা মিয়ার সড়ক এখন জয়নাল হাজারী সড়ক

ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য, এক সময়ের আলোচিত আওয়ামী লীগ নেতা ও সদ্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী নামে পাগলা মিয়ার সড়কটি নাম পরিবর্তন করে জয়নাল হাজারী সড়ক করার জন্য নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার বিভাগ। 

জানা যায়, গত ৩ অক্টোবর জয়নাল হাজারীর আবেদনের প্রেক্ষিতে ৬ নভেম্বর স্থানীয় সরকার বিভাগের স্মারক নং-৪৬.০০.০০০০.০৬৩.৩১.০০৪.১৫.১২০৮ এর মাধ্যমে এ আদেশ দেয়া হয়।

এ বিষয়ে প্রয়োজনীয় প্রদক্ষেপ নিতে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আ.ন.ম ফয়জুল হক ফেনী পৌরসভার মেয়র হাজী আলা উদ্দিনকে নির্দেশ প্রদান করেন। 

এতে বলা হয় ফেনী পৌর এলাকার পাগলা মিয়ার সড়কের নাম পরিবর্তন করে মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী সড়ক নামে নামকরণের বিষয়ে স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর দ্বিতীয় তফসিলের ধারা-৪০ অনুযায়ী কার্যক্রম গ্রহণপূর্বক পৌর পরিষদের সিদ্ধান্তের স্বাক্ষরিত কার্যবিবরণী এবং মতামতসহ প্রতিবেদন প্রেরণের জন্য নির্দেশক্রমে মেয়র ফেনী পৌরসভাকে অনুরোধ করা হয়।

উল্লেখ্য, ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে তৎকালীন সংসদ জয়নাল হাজারী শহরের মানুষদের চলাচলের জন্য এস.এস.কে সড়কের বিপরীতে জেলা প্রশাসন কার্যালয়সংলগ্ন জয়নাল হাজারী সড়ক নির্মাণ করেন। একরাতে ফেনীতে তিনি ৩টি সড়ক নির্মাণ করে বহুল আলোচিত হন এবং জনসাধারণ চলাচলের জন্য সড়কটি নির্মাণ করেছেন বলে জানিয়েছিলেন সাবেক এই আওয়ামী লীগ নেতা। 

জানতে চাইলে জয়নাল হাজারী বলেন, ফেনীর উন্নয়নে তিনি অনেক কাজ করেছেন। বর্তমানে কাজ করার সুযোগ রয়েছে। বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার ব্যাপারে তিনিও সচেষ্ট।


কাপাসিয়াতে বাস ও সিএনজি মুখোমুখি
গাজীপুরের কাপাসিয়াতে বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ জন
বিস্তারিত
বানেশ্বরদীতে বাল্যবিবাহ মুক্ত করতে গণস্বাক্ষর
শেরপুরের নকলা উপজেলার বানেশ্বরদী ইউনিয়নে বাল্যবিবাহ মুক্ত করতে গণস্বাক্ষর ও
বিস্তারিত
উপমহাদেশের সবচেয়ে বড় জোছনা উৎসব
বরগুনার তালতলীতে উপমহাদেশের সবচেয়ে বড় জোছনা উৎসব অনুষ্ঠিত হচ্ছে বৃহস্পতিবার
বিস্তারিত
পদ্মা সেতু নিয়ে বিএনপি অনেক
মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলতুন নেসা ইন্দিরা বলেছেন, পদ্মা সেতু
বিস্তারিত
ব্রুনাইতে দালাল নিধনে সক্রিয় ভূমিকায়
ব্রুনাইতে দালাল চক্রের দৌরাত্ম্য বেড়েই চলেছে। সাধারণ মানুষ দালালের খপ্পরে
বিস্তারিত
বাউফলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি
পটুয়াখালীর বাউফলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে টিনশেড ঘর
বিস্তারিত