প্রযুক্তি দুনিয়ার ধনী ব্যক্তিদের কিছু শখের জিনিস

ধনী ব্যক্তিদের সবচেয়ে বড় সুবিধা হলো তারা চাইলেই গাড়ি-বাড়িসহ পছন্দের যে কোনো কিছু কিনতে পারেন। আর বর্তমানে শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকার প্রথম সারিতে আছেন প্রযুক্তির অনেক ব্যবসায়ী। তেমন কয়েকজনের শখের কিছু কেনার কথা বলা হলো আজ।
মার্ক জাকারবার্গ : ফেইসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও মার্ক জাকারবার্গ বিলাসী জীবনযাপন করেন না। সাধারণ থাকতেই পছন্দ করেন। তবে তার সম্পদের কোনো কমতি নেই। তিনি প্রায় ৭০০ একর জমির মালিক। ২০১৪ সালে সমুদ্রসৈকত সংলগ্ন ৩৯৩ একর জমি ও ৩৫৬ একর আখের ক্ষেত কিনতে ১০ কোটি ডলার খরচ করেন।
বিল গেটস : মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস ১৯৯৪ সালে ৩ কোটি ডলার খরচ করে লিওনার্দো দ্য ভিঞ্চির হাতে লেখা দলিল কিনে  নেন। এতে স্কেচ ও ডায়াগ্রামও আঁকা আছে। ৭২ পৃষ্ঠার দলিলটি ১৬০০ শতকের প্রথম দিকে তৈরি করেন লিওনার্দো দ্য ভিঞ্চি।
ইলন মাস্ক : টেসলার সহ-প্রতিষ্ঠাতা ও সিইও ১০ লাখ ডলারের একটি সাবমেরিন কারের মালিক। গাড়িটি জেমস বন্ডের সিনেমা ‘দ্য স্পাই হু লাভড মি’ (১৯৭৭)-এ ব্যবহার করা হয়েছিল।
ডেল : কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠান ডেলের প্রতিষ্ঠাতা মাইকেল ডেল ১০ হাজার ৯২৩ স্কয়ার ফিটের একটি ফ্ল্যাটের মালিক। ২০১৮ সালে নিউইয়র্কে ফ্ল্যাটটি কিনতে তিনি খরচ করেন ১০ কোটি ডলার।
ল্যারি পেইজ ও সার্জে ব্রিন : গুগলের দুই সহ-প্রতিষ্ঠাতারই বিলাসবহুল ইয়ট আছে। সার্জে ব্রিনের ইয়টের দাম ৮ কোটি ডলার। ইয়টটিতে খোলা আকাশের নিচে সিনেমা দেখার সুবিধা আছে। ল্যারি পেইজের ইয়টটির দাম ৪ কোটি ৫০ লাখ ডলার। এতে হেলিপ্যাড, জেট স্কি ও ১০টি বিলাসবহুল স্যুইট আছে।
জ্যাক মা : কথিত আছে হংকংয়ের সবচেয়ে দামি বাড়ির মালিক আলিবাবার সহ-প্রতিষ্ঠাতা জ্যাক মা। এশিয়ার সবচেয়ে দামি বাড়িটি কিনতে তার খরচ হয়েছে ১৯ কোটি ১০ লাখ ডলার।


টেকনোলজিস ট্রান্সফরমিং ইকনোমিকস শীর্ষক সেমিনার
গ্রাহকদের ব্যক্তিগত তথ্য কোম্পানিগুলো যাতে যথেচ্চার ব্যবহার করতে না পারে
বিস্তারিত
প্রিজমভ্যাটের কর্মশালা
ডিভাইন আইটি লিমিটেড, এনবিআর অনুমোদিত ভ্যাট ম্যানেজমেন্ট সফটওয়্যার সরবরাহকারী প্রিজমভ্যাটের
বিস্তারিত
ডোমেইনের মার্কেটপ্লেস ডুডিয়াস
বাংলাদেশের প্রথম ডোমেইন মার্কেটপ্লেস হিসেবে যাত্রা শুরু করেছে ডুডিয়াস। সম্প্রতি
বিস্তারিত
হুয়াওয়ে এনেছে স্মার্টফোন ওয়াই নাইন
বাংলাদেশের বাজারে হাই-পারফরম্যান্স ফিচারের নতুন স্মার্টফোন ওয়াই নাইন এস উন্মোচন
বিস্তারিত
মাই আউটসোর্সিং পরিদর্শন করলেন আইসিটি
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ২৪
বিস্তারিত
মাইক্রোচিপ ভিএলএসআই ডিজাইন ওয়ার্কশপ অনুষ্ঠিত
হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, ক্যাডেন্স (ভিএলএসআই সরঞ্জাম ডিজাইনার), এসবিআইটি লিমিটেড বাংলাদেশ
বিস্তারিত