টাইগারদের আতঙ্কের নাম ‘আগারওয়াল’

এক দীপক আগারওয়ালে ছন্নছাড়া বাংলাদেশের ক্রিকেট। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) কর্তৃক কালো তালিকাভুক্ত ছদ্মবেশী এই জুয়াড়ির সঙ্গে কথোপকথনের ঘটনা লুকিয়ে দুই বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। মাঠের বাইরের আগারওয়াল আতঙ্কের পর এবার মাঠে ভারতের ওপেনার ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল আতঙ্কে পুড়ছে বাংলাদেশ।

ভারতের মধ্যপ্রদেশে অবস্থিত ইনদোরের হল্কার স্টেডিয়ামে গতকাল থেকে শুরু হয় বাংলাদেশ-ভারত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতায় পড়া এই টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের বোলিংকে নির্বিষ করে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন মাঠের খেলোয়াড় আগারওয়াল।

অবশ্য ভারতীয় এই ওপেনার ফিরতে পারতেন গতকাল বিকেলেই। ৩২ রানে ইমরুল ক্যাচ মিস না করলে গল্পটা অন্যরকম হতে পারতো। শেষে পর্যন্ত মায়াঙ্ক ছুঁলেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার। ১৮৩ বলে ১৫টি চার ও একটি ছয়ের মারে আগারওয়াল দেখা পান তিন অঙ্কের ম্যাজিক ফিগারের।

আগারওয়ালের টেস্ট অভিষেক হয়েছে একবছরও হয়নি। গত বছরের ডিসেম্বরের শেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম খেলতে নামেন ভারতীয় জার্সি গায়ে। মাঝে খেলেছেন সাতটি টেস্ট। সাত টেস্টে প্রায় ৫৬ গড়ে (৫৫.৯০) তুলে করেছেন ৬১৫ রান। বাংলাদেশের বিপক্ষে ৮ম টেস্ট খেলতে নেমে তৃতীয় শতক হাঁকান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ব্যাট করছিলেন তিনি।

মাঠের বাইরের ছদ্মবেশী জুয়াড়ি দীপক আগারওয়ালের কারণে বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় ক্ষতিটা হয়ে গেছে কিছুদিন আগেই। দেশের ক্রিকেটের সব পরিকল্পনা ছিল এই এই সাকিবকে ঘিরেই। তবে তিনি যদি শাস্তিভোগ করা সময়ে আইসিসির বিধি অনুযায়ী চলেন তবে এক বছর পরেই ফিরতে পারবেন ক্রিকেটে। এখন মাঠের মধ্যে মায়াঙ্ক আগারওয়াল আর কতটা পোড়াবেন এখন তা-ই দেখার বিষয়।


সিলেটকে উড়িয়ে দিল রাজশাহী
বঙ্গবন্ধু বিপিএলের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছিল সিলেট থান্ডারস ও রাজশাহী
বিস্তারিত
দর্শকদের হতাশ করেছে সিলেট
বঙ্গবন্ধু বিপিএলের তৃতীয় দিন মাঠে গড়াচ্ছে আজ। ছুটির দিন শুক্রবার
বিস্তারিত
বিপিএলে প্রথম নারী ধারাভাষ্যকার যিনি
হোম অব ক্রিকেট মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গত বুধবার
বিস্তারিত
‘গোল্ডেন ডাক’ মেরে অন্যরকম সেঞ্চুরি
মারদাঙ্গা ব্যাটিং করে বুমবুম খেতাব পেয়েছেন সাবেক পাক অধিনায়ক শহীদ
বিস্তারিত
খুলনাকে ১৪৫ রানের লক্ষ্য দিল
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সকে ১৪৫
বিস্তারিত
টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠিয়েছে
বঙ্গবন্ধু বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে খুলনা টাইগার্স আর
বিস্তারিত