বাউফলে অতিরিক্ত জেলা প্রশাসক লাঞ্ছিত!

পটুয়াখালীর বাউফলে কানাডিয়ান সংস্থা (SCAW) এবং ঢাকা রোটারি ক্লাবের উদ্যোগে হতদরিদ্র শিশু শিক্ষার্থীদের মধ্যে স্লিপিং কিটস্ বিতরণী অনুষ্ঠানে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মো. জিয়াউর রহমানকে লাঞ্ছিত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে কানাডিয়ান সংস্থার সমন্বয়ক রেজাউল করিমের বিরুদ্ধে।

আজ শক্রবার দুপুরে বগা ডাঃ ইয়াকুব শরিফ ডিগ্রি কলেজ মাঠে এ ঘটনাটি ঘটেছে। অনুষ্ঠানে উপস্থিত শিশুদের অসুস্থার খবর অতিরিক্তি জেলা প্রশাসকের নজরে আসলে তিনি শিশুদেরকে সরিয়ে নেয়ার কথা বলেন। ওই সময় শিশুদের ফিরিয়ে আনতে গেলে তাকেসহ উপজেলা নির্বাহী অফিসারকে ধাক্কা দিয়ে সরিয়ে দেন। পরে বিষয়টি সাবেক চিফ হুইপ ও সংসদ সদস্য আ স ম ফিরোজ এমপির হস্তক্ষেপে বিষয়টি নিয়ন্ত্রণে আসে। তবে এ ঘটনায় স্থানীয় জনসাধারণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, শুক্রবার সকালে কানাডিয়ান সংস্থা (SCAW) এবং ঢাকা রোটারি ক্লাবের উদ্যোগে হতদরিদ্র ০৬-১২ বছর বয়সী প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিশু শিক্ষার্থীদের মাঝে ১৩শ স্লিপিং কিটস্ বিতরণের উদ্যোগ নেয় কানাডিয়ান সংস্থা (SCAW)। 

এ উপলক্ষে উপজেলার কনকদিয়া বগা ও কাছিপাড়া ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সকাল ৬টা থেকে কলেজ মাঠে উপস্থিত করা হয়। সকাল ১০টার মধ্যেই তাদের কিটস্ বিতরণ শেষ করা হয়েছে। কিন্তু কয়েক ঘন্টা পর্যন্ত শিশুদের রৌদ্রের মধ্যে দাঁড় করিয়ে সংস্থার লোকজন ফটোসেশন শুরু করে। এতে মাঠে থাকা শিশুদের অভিভাবকরা তাদের সন্তানরা অসুস্থ হয়ে পড়ছে বলে তাদের কাছে অনুরোধ জানালেও তারা কর্ণপাত করেনি।

বিষয়টি ওই মুহূর্তে অতিরিক্ত জেলা প্রশাসকের নজরে অভিভাবকরা আনলে তিনি শিশুদের সরিয়ে নেয়ার কথা বলায় এবং শিশুদের ফিরিয়ে আনতে গেলে অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) জিয়াউর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দেকে ধাক্কা দিয়ে সরিয়ে দেন সংস্থার লোকজন। এতে এলাকার লোকজন ও অভিভাবকরা ক্ষিপ্ত হয়ে উঠলে সাবেক চিফ হুইপ স্থানীয় সংসদ আ স ম ফিরাজ এমপি বিষয়টি হস্তক্ষেপে নিয়ন্ত্রণে আসে। 
এ সময় অনুষ্ঠানে আরো  উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদার, ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান, নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে, প্রাথমিক শিক্ষা অফিসার রিয়াজুল হক।

এ বিষয়ে  অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মো. জিয়াউর রহমান বলেন, শিশুদের রোদের মধ্যে দাঁড় করিয়ে রাখায় অভিভাবকরা অভিযোগ করলে ত্বরিৎগতিতে শিশুদের ছেড়ে দেয়ার জন্যে নির্দেশ দিলে তারা ক্ষিপ্ত হয়ে কথাবার্তা ও বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে এবং অসৌজন্যমূলক আচরণ করেন। পরে বিষয়টি স্থানীয় সংসদ সদস্যের হস্তক্ষেপে শান্ত হয়। 

এ বিষয়ে কানাডিয়ান সংস্থা এবং ঢাকা রোটারি ক্লাবের সমন্বয়ক রেজাউল করিম বলেন, এ সংস্থার এমপি, ইউএনও, এডিসির চেয়ে বড় মাথা আছে। এখানে তাদের কোন কাজ নেই। 


রুম্পা হত্যা: অভিযোগের তীর প্রেমিকের
স্টামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যাকাণ্ডে দুদিন পেরিয়ে গেলেও
বিস্তারিত
রাজধানীতে যেসব এলাকায় গ্যাস থাকবে
রাজধানীর পাঁচ এলাকায় আজ শনিবার পাঁচ ঘণ্টা গ্যাস থাকবে না।
বিস্তারিত
বারান্দায় মা, ঘরে ভগ্নিপতি, পুকুরে
বরিশালের বানারীপাড়ায় কুয়েত প্রবাসী হাফেজ আব্দুর রবের বাড়ি থেকে তিনজনের
বিস্তারিত
মুন্সিগঞ্জে লঞ্চের মুখোমুখি সংঘর্ষে নিহত
মুন্সিগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে যাত্রীবাহী দুই লঞ্চের মুখোমুখি সংঘর্ষে একজন
বিস্তারিত
রুম্পার মৃত্যু নিয়ে জটিলতা বাড়ছে
রাজধানীর সিদ্ধেশ্বরীতে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পার
বিস্তারিত
বরিশালে বসতঘরে একই পরিবারের ৩জনের
বরিশালের বানারীপাড়া উপজেলায় কুয়েত প্রবাসীর বাড়ি থেকে তিনজনের মরদেহ উদ্ধার
বিস্তারিত