খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর ট্রেইনিং কোর্সে অংশগ্রহণ

খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের বিবিএ প্রোগ্রামের বিভিন্ন সেমিস্টারের শিক্ষার্থীরা বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের (বিআইএম) আয়োজিত দিনব্যাপী ট্রেইনিং কোর্সে অংশগ্রহণ করেন।

ওই বিশ্ববিদ্যালয়ের সিনিয়র লেকচারার মনোয়ার উদ্দিন তালুকদার ও শিক্ষক জাহিদুল ইসলামের তত্ত্বাবধানে ইন্টারপ্রিনিয়রশিপ ডেভেলপমেন্ট ফর ইয়ং চ্যাম্পিয়ন শিরোনামে ৫ জন শিক্ষার্থী নিয়ে দিনব্যাপী এই ট্রেইনিং কোর্সে অংশগ্রহণ করা হয়।

কোর্স কো-অর্ডিনেটর মামুন মুজতবার সার্বিক তত্ত্বাবধানে এ ট্রেইনিং কোর্সটি বিআইএম ক্যাম্পাসে বৃহস্পতিবার সকাল ৯টায় শুরু হয় এবং বিআইএম'র ডিরেক্টর এ কোর্সের উদ্বোধনী বক্তব্য রাখেন।

তিনি বলেন, একটি দেশ উন্নতির শিখরে আরোহণ করে তখনই যখন ব্যবসায়-বাণিজ্যের প্রসার ঘটে। এজন্য যুব ও শিক্ষিত সমাজকে উদ্যোক্তা হওয়ার মানসিকতা তৈরি করতে হবে। অন্যের অধীনে পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ না হয়ে নতুন নতুন ব্যবসা-বাণিজ্যের উদ্যোগ নিয়ে কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে হবে। এতেই দেশ ও জাতির কল্যাণ নিহিত। এজন্য বিআইএম ম্যানেজমেন্ট কাউন্সেলর মামুন মুজতবা দেশের বিভিন্ন প্রান্তরের নতুন উদ্যোক্তার সন্ধানে যুগোপযোগী এই ট্রেইনিং কোর্সটি আয়োজনের পদক্ষেপ নেন।

উদ্বোধনী বক্তব্যের পর কনসেপ্ট অফ ইন্টারপ্রিনিয়রশিপ ডেভেলপমেন্টের উপর ব্যক্তিগত দীর্ঘ অভিজ্ঞতা থেকে আলোচনা করেন কান্ট্রি ডিরেক্টর এস.আর (সোস্যাল রেসপনসিবিলিটি) এশিয়া, বাংলাদেশ, কোর্সের প্রথম ট্রেইনার সুমাইয়া রশিদ। বাংলাদেশের একজন স্বনামধন্য সফল উদ্যোক্তা আব্দুল মোমেন, সভাপতি চায়না বাংলাদেশ বিজনেস ক্লাব এবং ম্যানেজিং ডিরেক্টর (এমডি) চায়না বাংলাদেশ এক্সপোর্ট-ইমপোর্ট কোম্পানি লিঃ এন্ড লিটল চায়না বাংলাদেশ, সফল উদ্যোক্তা হওয়ার জন্য কী কী করতে হবে সে বিষয়ে আলোকপাত করেন। 

তিনি বিকেলে এক্সপোর্ট-ইমপোর্ট ট্রেডিং এ্যান্ড সোস্যাল মিডিয়া মার্কেটিংয়ের উপর ট্রেইনিং প্রদান করেন উপস্থিত আগ্রহী ভবিষ্যৎ উদ্যোক্তাদের। সমাপনী বক্তব্য, সনদ বিতরণ ও ফটোসেশনে উপস্থিত ছিলেন, ডিরেক্টর জেনারেল (ডিজি) বিআইএম। সমাপনী বক্তব্যে তিনি সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন বিশেষত খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের ভাইস-চান্সেলর, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান-ব্যবসায় প্রশাসন বিভাগ এবং শিক্ষকদের যারা এমন একটি উদ্যোগ নিয়ে শিক্ষর্থীদের প্রশিক্ষণ নেয়ার সুযোগ করে দিয়েছেন। বর্তমান বাংলাদেশ “পপুলেশন ডিভিডেন্টের” সুবিধার মধ্যে প্রবেশ করেছে বলে তিনি উল্লেখ করেন।


আমতলীতে ভুয়া ডাক্তারকে ১ মাসের
বরগুনার আমতলীতে ভুয়া ডাক্তারি সার্টিফিকেট দিয়ে মানুষের চিকিৎসা করার অপরাধে
বিস্তারিত
সিরাজগঞ্জে বিজয় র‌্যালিতে হামলার প্রতিবাদে
সিরাজগঞ্জ সরকারি কলেজের বিজয় র‌্যালিতে বিএনপি-জামায়াতের হামলার প্রতিবাদে জেলা আওয়ামী
বিস্তারিত
বিশ্ব মানবাধিকার দিবসে ফেনীতে র‌্যালি,
৭১তম বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে ফেনীতে র‌্যালি, আলোচনা সভা করেছে
বিস্তারিত
ফেনীতে আইনজীবী সমিতির নির্বাচন
ফেনী জেলা আইনজীবী সমিতি নির্বাচন আগামী ১৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে।
বিস্তারিত
বেগমগঞ্জে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য
নোয়াখালীর বেগমগঞ্জে ছিনতাইয়ের সময় কিশোর গ্যাংয়ের ৫ সদস্যকে আটক করেছে
বিস্তারিত
নোয়াখালীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নোয়াখালীতে ছাত্রদল নেতাসহ তিনজন নিহত হয়েছে।
বিস্তারিত