ভূয়া পরীক্ষার্থী দিয়ে পরীক্ষা দেওয়ানোর চেষ্টা

হোসেনপুরে শিক্ষকের ১ বছরের কারাদণ্ড

কিশোরগঞ্জের হোসেনপুরে ৩ জন ভূয়া পরীক্ষার্থী দিয়ে ইবতেদায়ী সমাপনী পরীক্ষা দেওয়ানোর দায়ে আবুল বাশার (৪৬) নামে এক মাদ্রাসা শিক্ষকের ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। 

এ সময় ৩ ভূয়া পরীক্ষার্থীকে এক বছরের জন্য ছাত্রত্ব থেকে বহিস্কার করা হয়। গত রোববার (১৭ নভেম্বর) বিকেলে সহকারী কমিশনার ভুমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান এই রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আবুল বাশার পিতলগঞ্জ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার সহকারী শিক্ষক। এ ঘটনায় এলাকায় দারুন চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানায়ায়, উপজেলার পিতলগঞ্জ স্বতন্ত্র ইবতেদায়ী  মাদ্রাসার ১৫ জন শিক্ষার্থী পিতলগঞ্জ উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেন। ওই মাদ্রাসাটি জাতীয় করণের আশায় ভালো রেজাল্ট দেখিয়ে প্রশাসনের সু-দৃষ্টি পেতে মীম আক্তার, পলি আক্তার ও শাহ পরান নামের ৩ জন পরীক্ষার্থীর প্রবেশপত্র দিয়ে পাশের পিতলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট, ৭ম ও অষ্টম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের  ভূয়া পরীক্ষার্থী সাজিয়ে ইবতেদায়ী সমাপনী পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করেন। 

সহকারী কমিশনার ভুমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ওয়াহিদুজ্জামান  পিতলগঞ্জ উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন কালে বিষয়টি তাঁর নজরে আসলে ৩ ভূয়া পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করে তাদের এক বছরের জন্য ছাত্রত্ব থেকে বহিস্কার করা হয়। তাছাড়া,এহেন ন্যক্কারজনক ঘটনার সাথে জড়িত পিতলগঞ্জ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার সহকারী শিক্ষক আবুল বাশারকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ বছর বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেলা কারাগারে প্রেরণ করেন। অন্যদিকে,ওই মাদ্রাসার প্রধানসহ অন্যান্য শিক্ষকদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের উপজেলা শিক্ষা অফিসারকে নির্দেশ দেন।


মেয়র মতিয়ার রহমানের পিতৃবিয়োগ
আমতলী পৌরসভার জননন্দিত মেয়র মো: মতিয়ার রহমানের বাবা বীর মুক্তিযোদ্ধা মোহন
বিস্তারিত
বাউফলে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস
পটুয়াখালীর বাউফলে ‘দুর্নীতি আমরা করবো না, কাউকে দুর্নীতি করতে দিবো
বিস্তারিত
বাউফলে রোকেয়া দিবসে জয়িতা’দের সম্মাননা
পটুয়াখালীর বাউফলে আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস
বিস্তারিত
ডিসেম্বর থেকেই ঢাকা-সিকিম বাস চলাচল
রাজধানী ঢাকা থেকে ভারতের দার্জিলিং ও সিকিমে প্রথমবারের মতো চালু
বিস্তারিত
নাটোরের সদর উপজেলা আ.লীগের নতুন
নাটোরের সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার
বিস্তারিত
র‌্যাব ১২’র অভিযানে ইয়াবাসহ গ্রেফতার
কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবাসহ
বিস্তারিত