নকলায় লবণ সঙ্কটের গুজব ঠেকাতে তৎপর উপজেলা প্রশাসন

শেরপুরের নকলায় লবণের কৃত্রিম সঙ্কটের গুজব ও দাম বাড়ানো ঠেকাতে উপজেলা প্রশাসন বিভিন্ন কৌশলে তৎপরতা চালাচ্ছেন।  এর অংশ হিসেবে ব্যবসায়ীসহ রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন পেশাজীবীদের নিয়ে মতবিনিময় সভা করা হয়েছে ও গুজব রোধে সচেতনতা বাড়াতে করা হচ্ছে মাইকিং; তাছাড়া ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অসাধু ব্যবসায়ীদের করা হচ্ছে জরিমানা।

এ উপলক্ষ্যে ১৯ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)’র অফিস কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  ইউএনও জাহিদুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহ, পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, লবণ ব্যবসায়ী মুঞ্জুরুল হক, আহসানুজ্জামান সবুজ ও তপন সাহা; উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মনসুর আলী, উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সুহেল ও সাংবাদিক জিয়াউল হক জুয়েল প্রমুখ।

ইউএনও জাহিদুর রহমান বলেন, বেশ কিছু দিন ধরে দেশের অভ্যন্তরের কিছু কুচক্রী মহল নিজ দেশের ভাবমুর্তি নষ্ট করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষদের মাঝে বিভিন্ন বিষয়ে গুজব ছড়াতে চেষ্টা করে আসছে।  তাই যেকোন প্রকার গুজব ছড়ানোর বিষয়ে সকলকে সজাগ দৃষ্টি রাখতে পরামর্শ দেন তিনি।  তাছাড়া অতিরিক্ত দামে লবণ বিক্রি করতে নিষেধ করাসহ কোন প্রকার গুজবে কান না দিতে লবণ ব্যবসায়ী ও ক্রেতাদের পরামর্শ দেন ইউএনও জাহিদুর রহমান।  এসময় বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, পাইকারী ও খুচরা লবণ ব্যবসায়ী, বিভিন্ন পেশাশ্রেণির জনগন ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অপরদিকে লবণের সঙ্কট দেখা দিয়েছে! বিভিন্ন জেলা উপজেলায় লবণের দাম বেড়েছে বা আরও বাড়তে পারে! এমন গুজবে নকলা উপজেলার বিভিন্ন এলাকায় মঙ্গলবার দুপুর থেকে লবণ কেনার হিড়িক পড়ে।  কিছু অসাধু ব্যবসায়ী লবণ মজুদের চেষ্টা করায় এরিমধ্যে অধিকাংশ দোকানপাটে কৃত্রিম ভাবে লবণ সঙ্কটের সৃষ্টি করার পায়তারা করা হয়।  চিনির বস্তায় ভরে লবণ পাচার কালে ট্রলি ভর্তি লবণ আটক করেন স্থানীয় জনতা। লবণ সঙ্কটের গুজব ছড়ানো মহলকে খুঁজে বের করার জোর চেষ্টা চলছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

এমতাবস্থায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী বিচারক জাহিদুর রহমানের নেতৃত্বে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা শহরের বিভিন্ন দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে নিষিদ্ধ পলিথিন ব্যাগ মজুদ ও বিক্র করার অপরাধে উত্তম বণিকের দোকান থেকে ৬ মণ পলিথিন জব্দ করাসহ তাকে ৪০ হাজার টাকা জরিমানা করাসহ অন্য এক দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।  তাছাড়া প্যাকেটের গায়ে লেখা মূল্যের চেয়ে বেশি মূল্যে লবণ বিক্রি করার অপরাধে এক লবণ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান।


বউভাতের দিন গাছে মিলল বরের
গাইবান্ধার সাঘাটা উপজেলায় বউভাতের দিন গাছ থেকে বরের ঝুলন্ত মরদেহ
বিস্তারিত
চলন্তিকায় বস্তিতে আগুন : মারা
রাজধানীর মিরপুরে চলন্তিকা বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ তরুণী পারভিন (৩৫)
বিস্তারিত
ফেনীতে যুবলীগকর্মী মানিক হত্যামামলা: চার্জশিটের
ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়ন যুবলীগ কর্মী রবিউল হক মানিক
বিস্তারিত
আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু
সাভারের আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক পাম্প শ্রমিকের মৃত্যু হয়েছে। খবর
বিস্তারিত
আশুলিয়ায় কাভার্ড ভ্যানচাপায় রাজমিস্ত্রীর মৃত্যু
ঢাকার আশুলিয়ায় ইউএসডি নামের কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ড ভ্যানের চাপায়
বিস্তারিত
সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল
সিরাজগঞ্জ সদর উপজেলার মোড়গ্রামের এক মাদ্রাসাছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা করলেন
বিস্তারিত