বরখাস্ত হয়েও ৪ বছর ধরে অফিস করছেন তিনি!

পটুয়াখালীর বাউফলে নারী ও শিশু নির্যাতন ও যৌতুক নিরোধ আইনে হাজতবাস করায় জেলা প্রশাসক কর্তৃক বাউফল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের প্রধান সহকারী মোঃ হাবিবুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়। এর পরও তিনি একই চেয়ারে বসে প্রায় ৪ বছর ধরে দাফতরিক কাজ করছেন। অথচ তার বিরুদ্ধে সাময়িক বরখাস্তাদেশ প্রত্যাহার করা হয়নি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাউফল সহকারী কমিশনার (ভূমি) অফিসের প্রধান সহকারী (অফিস সহকারী কাম কম্পিউটর মুদ্রাক্ষরিক) মোঃ হাবিবুর রহমান নারী ও শিশু নির্যাতন ও যৌতুক নিরোধ আইনে দায়েরকৃত দুটি ফৌজদারি মামলায় (মামলা নম্বর যথাক্রমে বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল পটুয়াখালী ৩২৫/২০১৫ ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩য় আদালত সিআর ৪৩/২০১৫) দুই দফায় হাজতবাস করায় চাকরি বিধি মালার বিএসআর পার্ট-১ এর ৭১ ধারা অনুযায়ী ২০১৫ সালের ২৩ ডিসেম্বর পটুয়াখালীর তৎকালীন জেলা প্রশাসক অমিতাভ সরকার তাকে সাময়িকভাবে বরখাস্ত করেন। 

পটুয়াখালীর জেলা প্রশাসকের ওই আদেশের প্রেক্ষিতে বাউফলের সাবেক সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হোসেন খান ২০১৫ সালের ২৯ ডিসেম্বর প্রধান সহকারী মোঃ হাবিবুর রহমানকে একই অফিসের অফিস সহকারী কাম কম্পিউটর মুদ্রাক্ষরিক মোঃ সানোয়ার হোসেনের কাছে দায়িত্ব হস্তান্তরের নির্দেশ দেন। কিন্তু রহস্যজনক কারণে তিনি দায়িত্ব হস্তান্তর না করে প্রায় ৪ বছর ধরে একই চেয়ারে বসে দাফতরিক কাজ চালিয়ে যাচ্ছেন। শুধু তাই নয়, অফিসের গুরুত্বপূর্ণ রেকর্ড রুমের চাবিও তার কাছে থাকে। অথচ এখন পর্যন্ত তার সাময়িক বরখাস্তাদেশ প্রত্যাহার করা হয়নি। বিভিন্ন মাধ্যমে তদবির করে তিনি ঘটনাটি ধামাচাপা দিয়ে রাখছেন। তিনি ভূমি অফিসের কানুনগোর কার্যালয়ের সামনের একটি রুমে শুরু থেকেই অদ্যাবধি বসবাস করছেন। যা নিয়মের পরিপন্থী।

এ ব্যাপারে সাময়িক বরখাস্তকৃত প্রধান সহকারী মোঃ হাবিবুর রহমান বলেন, ‘আমি অফিস করলেও কোন দাফতরিক কাজকর্ম করছি না’। 

বাউফল উপজেলা নির্বাহী অফিসার ও ভারপ্রাপ্ত সহকারী কমিশনার ভূমি পিজুস চন্দ্র দে বলেন, ‘ওনি (বরখাস্তকৃত মোঃ হাবিবুর রহমান) দাফতরিক কোন কাজকর্ম করতে পারবেন না। কিন্তু অফিসের সাথে সংযুক্ত থাকবেন এবং খোরপোষ ভাতা প্রাপ্য হবেন’।

পটুয়াখালীর জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী বেলন, ‘এ বিষয়টি তাৎক্ষণিক আমার নলেজে নেই। আপনি সংশ্লিষ্ট অফিসের সহকারী কমিশনারের (ভূমি) সাথে কথা বলুন। তবে কোন ফৌজাদারি মামলায় চার্জশিটভুক্ত আসামির দাফতরিক কাজকর্ম করার কোন এখতিয়ার নেই’।


মেয়র মতিয়ার রহমানের পিতৃবিয়োগ
আমতলী পৌরসভার জননন্দিত মেয়র মো: মতিয়ার রহমানের বাবা বীর মুক্তিযোদ্ধা মোহন
বিস্তারিত
বাউফলে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস
পটুয়াখালীর বাউফলে ‘দুর্নীতি আমরা করবো না, কাউকে দুর্নীতি করতে দিবো
বিস্তারিত
বাউফলে রোকেয়া দিবসে জয়িতা’দের সম্মাননা
পটুয়াখালীর বাউফলে আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ ও বেগম রোকেয়া দিবস
বিস্তারিত
ডিসেম্বর থেকেই ঢাকা-সিকিম বাস চলাচল
রাজধানী ঢাকা থেকে ভারতের দার্জিলিং ও সিকিমে প্রথমবারের মতো চালু
বিস্তারিত
নাটোরের সদর উপজেলা আ.লীগের নতুন
নাটোরের সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার
বিস্তারিত
র‌্যাব ১২’র অভিযানে ইয়াবাসহ গ্রেফতার
কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবাসহ
বিস্তারিত