সেনাবাহিনীকে শৃঙ্খলা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

শৃঙ্খলা মেনে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সশস্ত্রবাহিনীকে কাজ করে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানান, বিশ্ব শান্তি রক্ষায় এই বাহিনীকে যোগ্য করে তুলতে সব ধরণের ব্যবস্থা নিয়েছে সরকার। একই সঙ্গে দুর্নীতির বিরুদ্ধে চলমান শুদ্ধি অভিযান অব্যাহত থাকবে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার সশস্ত্রবাহিনী দিবস উপলক্ষ্যে সম্প্রসারিত ও পুনঃনির্মিত সেনাকুঞ্জ উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় সশস্ত্রবাহিনীর বিভিন্ন অর্জনের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারবে, এ লক্ষ্য নিয়েই সশস্ত্র বাহিনীকে যোগ্য করে গড়ে তোলার কাজ করছে সরকার।

তিনি বলেন, দেশের শান্তি রক্ষায় সশস্ত্র বাহিনী কাজ করবে। আগামী দিনে কীভাবে সেনাবাহিনী আরও আধুনিক এবং যুগোপযী হবে আমরা সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। আমি আশা করি গণতন্ত্র সমুন্নত রাখতে সশস্ত্র বাহিনী তাদের সর্বোচ্চ চেষ্টা করে যাবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জানান, দেশকে দুর্নীতি মুক্ত গড়ে তুলতে শুদ্ধি অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ,দুর্নীতি এর বিরুদ্ধে যে অভিযান চলছে তা অব্যাহত থাকবে। দেশের মানুষ যাতে শান্তিতে থাকতে পারে সেই ব্যবস্থাই আমরা করতে চাই।

দেশের শান্তি রক্ষায় ২০৩০ ফোর্সেস প্রনয়ণের মাধ্যমে সশস্ত্রবাহিনীকে নিয়ে সরকারের দীর্ঘমেয়াদী পরিকল্পনার কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সবার সঙ্গে সৌজন্য সাক্ষাত করে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী।


চীন সর্বোচ্চ সম্মানের সঙ্গে ‘মুজিববর্ষ’
ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং বলেছেন, চলতি বছর সর্বকালের
বিস্তারিত
পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৫০
দীর্ঘদিন ধরে চড়া দামে বিক্রি হওয়া পেঁয়াজের ঝাঁজ কমতে শুরু
বিস্তারিত
সিটি নির্বাচন পেছানোর দাবিতে অনশনে
ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের তারিখ বদলানোর দাবিতে রাজু ভাস্কর্যের সামনে
বিস্তারিত
টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার
আম বয়ানের মধ্য দিয়ে টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয়
বিস্তারিত
আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার মজনু ১৬৪ ধারায়
বিস্তারিত
‘ভারতের পেঁয়াজের বিষয়ে অবস্থা বুঝে
ভারতের বিভিন্ন প্রদেশের সরকারের চাহিদার ভিত্তিতে পেঁয়াজ আমদানি করার পর
বিস্তারিত