গোলাপি বলের টেস্ট দেখতে কলকাতায় প্রধানমন্ত্রী

ইডেন গার্ডেন্সে বাংলাদেশ-ভারতের প্রথম দিবারাত্রির টেস্ট দেখতে কলকাতায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটি কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে সকাল সোয়া ১০টায় শেখ হাসিনা এবং তার সফরসঙ্গীরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে কলকাতার উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন পশ্চিমবঙ্গের পুরমন্ত্রী ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। এ সময় ভারতে নিযুক্ত বাংলাদেশি হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীও থাকবেন।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা করে নিয়ে যাওয়া হবে হোটেল তাজ বেঙ্গলে। সেখান থেকে দুপুর সাড়ে ১২টায় তিনি মাঠে যাবেন। সেখানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে শেখ হাসিনার এই সরকারি সফর হচ্ছে। বিসিসিআই এর নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলিও তাকে আমন্ত্রণ জানিয়েছিলেন।

ইডেন গার্ডেন্সে ভারতের প্রথম দিবারাত্রির টেস্ট উদ্বোধনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারা আনুষ্ঠানিকভাবে ঘণ্টা বাজালে বাংলাদেশ ও ভারত টেস্ট দল প্রবেশ করবে গোলাপি বলের যুগে।
 
স্টেডিয়ামে বসেই টেস্ট ম্যাচের প্রথম সেশন উপভোগ করবেন প্রধানমন্ত্রী। মধ্যাহ্নভোজ শেষে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম সেশনের খেলা দেখার পর হোটেলে ফিরবেন প্রধানমন্ত্রী। সন্ধ্যায় আবার তিনি যাবেন স্টেডিয়ামে।

প্রথম দিনের খেলার পর ইডেন গার্ডেন্সে বেঙ্গল ক্রিকেট আয়োজিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠান হবে, তা উপভোগ করবেন প্রধানমন্ত্রী। এরপর রাতে নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন শেখ হাসিনা।

টেস্টে শুক্রবার প্রথম গোলাপি বলে খেলতে নামছে বাংলাদেশ দল; দুপুর দেড়টায় শুরু হবে পাঁচ দিনের এই ঐতিহাসিক ম্যাচ। এই সফরে দুই টেস্টের প্রথমটিতে ইতিমধ্যে হেরে গেছে টাইগাররা।


রাজধানীতে পুলিশের গাড়ির ধাক্কায় সাংবাদিক
অনলাইন নিউজপোর্টাল ‘বার্তা-২৪’র ক্রাইম রিপোর্টার শাহরিয়ার হাসান পুলিশের গাড়ির ধাক্কায়
বিস্তারিত
সরকারি চাকরিজীবীদের জন্য দুঃসংবাদ, নতুন
সরকারি কর্মচারী (নিয়মিত উপস্থিতি) বিধিমালা-২০১৯ আলোকে বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিতি,
বিস্তারিত
বিচ্ছুরণ: জাতীয় ক্যাম্প শুরু রোববার
নবায়নযোগ্য শক্তির খোঁজে নতুন উদ্ভাবনী আইডিয়া প্রতিযোগিতা বিচ্ছুরণের জাতীয় ক্যাম্প
বিস্তারিত
প্রধান বিচারপতির প্রস্তাব, খুশি প্রধানমন্ত্রী
‘বঙ্গবন্ধু আইন বিশ্ববিদ্যালয়’ নামের একটি বিষেশায়িত বিশ্ববিদ্যালয়ের করার প্রস্তাব দিয়েছেন
বিস্তারিত
রাজধানীতে পৃথক স্থানে দুটি যাত্রীবাহী
রাজধানীর পৃথক দুটি স্থানে যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ
বিস্তারিত
এসএ টিভি অফিসে তালা, কর্মীদের
বেসরকারি টেলিভিশন চ্যানেল এসএ টিভি কার্যালয়ের একটি ফটকে তালা লাগিয়ে
বিস্তারিত