টি-ব্যাগের রকমসকম

পানির পর সবচেয়ে বেশি মানুষ কি পান করে জানেন? সেটি হচ্ছে চা। অফিস, বাসা কিংবা বন্ধুদের সঙ্গে আড্ডায়; এক কাপ ধোঁয়া ওঠা গরম চা না হলেই যেন নয়। জাতিসংঘের কৃষি ও খাদ্য সংস্থার(এফএও) মতে, পুরো বিশ্বে প্রতিদিন ৬০ লাখ কাপ চা পান করা হয়।

মানুষ ক্লান্তি দূর করার জন্য চা পান করলেও এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট এবং অন্যান্য স্বাস্থ্যকর উপাদান। আর এ কারণেই মানুষের শরীরকে দীর্ঘক্ষণ চাঙা রাখে। তবে পাঠকদের আজকে আমরা চা পানের গুণাগুণ বলব না। আজকে পাঠকদের জানাব বাহারি রঙের মনোমুগ্ধকর সব টি ব্যাগের গল্প। ইচ্ছে করলে আপনি ঘরে বসে নিজেই তৈরি করে নিতে পারবেন এসব টি ব্যাগ। এতে চা পান করাটাকে আরও বেশি করে উপভো্গ্য করতে পারবেন। চলুন জেনে নেয়া যাক টি ব্যাগের রকমসকম।   
পুরনো স্মৃতিযুক্ত টি ব্যাগ: বহু আগের ছবি ব্যবহার করে এই ধরনের টি ব্যাগ তৈরি করতে পারেন। গরম গরম চা পানের সঙ্গে পুরনো স্মৃতি রোমন্থন। কী বলেন! মন্দ হয় না নিশ্চয়ই।
ফুলের টি ব্যাগ: ফুল পছন্দ করেন সবাই। বাহারি রঙের ফুলযুক্ত টি ব্যাগ আপনার চা পানের অনুভূতিটাকে অনেক গুণ বাড়িয়ে দিতে পারে।
ছাতার টি ব্যাগ: মুষলধারে বৃষ্টি, প্রশস্ত ব্যালকনি, হাতে এক কাপ গরম চা। চমৎকার সমীকরণ না বলুন! আর এই চা যদি বানানো হয় সুদৃশ্য ছাতার অনুকরণে বানানো ছাতা টি ব্যাগ দিয়ে। তাহলে মন যত খারাপই থাকুক ফুর্তি চলে আসবেই।
প্রজাপতি টি ব্যাগ: লাল, নীল, হলুদ, বেগুনী, গোলাপ এমন নানা রঙের প্রজাপতির টি ব্যাগ রয়েছে। হাতে নেয়া মাত্রই অন্য রকম অনুভূতি তৈরি হতে বাধ্য।
কাগজের নৌকার টি ব্যাগ: তুমুল বৃষ্টিতে বাহারি রঙের কাগজ দিয়ে বানানো নৌকা ছেড়ে দেয়ার দিনগুলি মনে পড়ে নিশ্চয়ই। গ্রামে যাদের শৈশব কেটেছে তারা কম-বেশি সবাই এই কাজটি করেছেন।এবার এই স্মৃতিটা নিয়ে আসুন না চায়ের কাপে।নানা রঙের কাগজ দিয়ে বানানো ছোট ছোট কাগজের নৌকা টি ব্যাগ আপনাকে শৈশবের স্মৃতিতে ফিরিয়ে নিয়ে যাবে এটা নিশ্চিত।
এ রকম আরও অনেক মজার মজার টি ব্যাগ প্রস্তুত করছে বিশ্বের নামীদামি টি ব্যাগ প্রস্তুতকারী কোম্পানিগুলো। যেমন, গোল্ড ফিস টি ব্যাগ, গ্রিন টি বার্ড ব্যাগ, টি হ্যাঙ্গার, ডলফিন টি ব্যাগ, ফানি টি ব্যাগ, কুইন টি ব্যাগ, হস্তশিল্পের টি ব্যাগ ইত্যাদি।


নতুন আশা দেখাচ্ছে আইবুপ্রোফেন!
হাসপাতালে ভর্তি কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসায় আইবুপ্রোফেন নামে একটি ওষুধ
বিস্তারিত
গরমে ওজন নিয়ন্ত্রণে রাখবে যেসব
এখন গ্রীষ্মকাল। সামনের দিনগুলোতে গরম আরও বাড়বে। এ সময় সুস্থ
বিস্তারিত
গরমে সর্দি-কাশি-জ্বরে করণীয়
ভ্যাপসা গরমে ঠান্ডা-কাশিতে আক্রান্ত হওয়ার ঝুঁকি বেড়ে যায়। নাক দিয়ে
বিস্তারিত
যে তিন উপায়ে চারদিনে করোনামুক্তি!
বিশ্বব্যাপী যখন মহামারি আকারে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস তখন মানুষ নানান
বিস্তারিত
করোনায় কিডনি রোগীরা কেন ঝুঁকিতে
নভেল করোনা ভাইরাস সমগ্র বিশ্বে একটি আলোচিত নাম। এ ভাইরাসে
বিস্তারিত
বুকে চাপ অনুভব করলে করণীয়
বুকে বিভিন্ন কারণে চাপ অনুভব হতে পারে। যেমন- শ্বসনতন্ত্রের কারণে
বিস্তারিত