টি-ব্যাগের রকমসকম

পানির পর সবচেয়ে বেশি মানুষ কি পান করে জানেন? সেটি হচ্ছে চা। অফিস, বাসা কিংবা বন্ধুদের সঙ্গে আড্ডায়; এক কাপ ধোঁয়া ওঠা গরম চা না হলেই যেন নয়। জাতিসংঘের কৃষি ও খাদ্য সংস্থার(এফএও) মতে, পুরো বিশ্বে প্রতিদিন ৬০ লাখ কাপ চা পান করা হয়।

মানুষ ক্লান্তি দূর করার জন্য চা পান করলেও এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট এবং অন্যান্য স্বাস্থ্যকর উপাদান। আর এ কারণেই মানুষের শরীরকে দীর্ঘক্ষণ চাঙা রাখে। তবে পাঠকদের আজকে আমরা চা পানের গুণাগুণ বলব না। আজকে পাঠকদের জানাব বাহারি রঙের মনোমুগ্ধকর সব টি ব্যাগের গল্প। ইচ্ছে করলে আপনি ঘরে বসে নিজেই তৈরি করে নিতে পারবেন এসব টি ব্যাগ। এতে চা পান করাটাকে আরও বেশি করে উপভো্গ্য করতে পারবেন। চলুন জেনে নেয়া যাক টি ব্যাগের রকমসকম।   
পুরনো স্মৃতিযুক্ত টি ব্যাগ: বহু আগের ছবি ব্যবহার করে এই ধরনের টি ব্যাগ তৈরি করতে পারেন। গরম গরম চা পানের সঙ্গে পুরনো স্মৃতি রোমন্থন। কী বলেন! মন্দ হয় না নিশ্চয়ই।
ফুলের টি ব্যাগ: ফুল পছন্দ করেন সবাই। বাহারি রঙের ফুলযুক্ত টি ব্যাগ আপনার চা পানের অনুভূতিটাকে অনেক গুণ বাড়িয়ে দিতে পারে।
ছাতার টি ব্যাগ: মুষলধারে বৃষ্টি, প্রশস্ত ব্যালকনি, হাতে এক কাপ গরম চা। চমৎকার সমীকরণ না বলুন! আর এই চা যদি বানানো হয় সুদৃশ্য ছাতার অনুকরণে বানানো ছাতা টি ব্যাগ দিয়ে। তাহলে মন যত খারাপই থাকুক ফুর্তি চলে আসবেই।
প্রজাপতি টি ব্যাগ: লাল, নীল, হলুদ, বেগুনী, গোলাপ এমন নানা রঙের প্রজাপতির টি ব্যাগ রয়েছে। হাতে নেয়া মাত্রই অন্য রকম অনুভূতি তৈরি হতে বাধ্য।
কাগজের নৌকার টি ব্যাগ: তুমুল বৃষ্টিতে বাহারি রঙের কাগজ দিয়ে বানানো নৌকা ছেড়ে দেয়ার দিনগুলি মনে পড়ে নিশ্চয়ই। গ্রামে যাদের শৈশব কেটেছে তারা কম-বেশি সবাই এই কাজটি করেছেন।এবার এই স্মৃতিটা নিয়ে আসুন না চায়ের কাপে।নানা রঙের কাগজ দিয়ে বানানো ছোট ছোট কাগজের নৌকা টি ব্যাগ আপনাকে শৈশবের স্মৃতিতে ফিরিয়ে নিয়ে যাবে এটা নিশ্চিত।
এ রকম আরও অনেক মজার মজার টি ব্যাগ প্রস্তুত করছে বিশ্বের নামীদামি টি ব্যাগ প্রস্তুতকারী কোম্পানিগুলো। যেমন, গোল্ড ফিস টি ব্যাগ, গ্রিন টি বার্ড ব্যাগ, টি হ্যাঙ্গার, ডলফিন টি ব্যাগ, ফানি টি ব্যাগ, কুইন টি ব্যাগ, হস্তশিল্পের টি ব্যাগ ইত্যাদি।


বাসর রাতে স্ত্রীর কাছে কী
বিয়ের প্রথম রাত, অর্থাৎ ফুলশয্যার রাত হচ্ছে যে কোনো দম্পতির
বিস্তারিত
আত্মীয়ের মধ্যে বিয়ের কারণে যে
নিকট আত্মীয়ের সঙ্গে বিয়ের কারণে জন্ম নেয়া শিশু আক্রান্ত হচ্ছে
বিস্তারিত
ঘুমের মধ্যে মৃত্যু হতে পারে
জন্ম নিলে মারা যেতেই হবে। এই বাস্তবতা থেকে বের হওয়ার
বিস্তারিত
অতিরিক্ত সেলফি পোস্ট ভালো নাকি
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক বা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শুধুই সেলফি!তবে অতিরিক্ত সেলফি
বিস্তারিত
৯ ঘণ্টার বেশি বসে কাজ
টানা অথবা বসে ঘণ্টার পর ঘণ্টা কাজ করে যাচ্ছেন। কিন্তু
বিস্তারিত
জেনে নিন যেসব কারণে সন্তান
স্পার্ম কাউন্ট কম হওয়ায় বাবা-মা হওয়ার স্বাদ পান না অনেক
বিস্তারিত