হারাগাছ থানায় সংবাদ সম্মেলন

৬০ লাখ টাকার নকল ব্যান্ডরোল উদ্ধার, গ্রেফতার ৪

নকল ব্যান্ডরোল উদ্ধার ও জালিয়াতি চক্রকে গ্রেফতারে তৎপর হয়ে উঠেছে মেট্রোপলিটন পুলিশ। এরই প্রেক্ষিতে সোমবার রাতে হারাগাছে দিন-রাত অভিযান চালিয়ে ৬০ লাখ টাকা মূল্যের নকল ব্যান্ডরোল উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত দুই নারীসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার বিকেলে হারাগাছ থানায় সংবাদ সম্মেলনে মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান সাংবাদিক সম্মেলন করে জানান, হারাগাছে নকল ব্যান্ডরোল ব্যবহার করে প্রতি বছর ৫’শ কোটি টাকা রাজস্ব ফাঁকি শিরোনামে কয়েকটি সংবাদ প্রকাশ ও প্রচারের পর অসাধু চক্রকে গ্রেফতারে তৎপর হয়ে উঠে মেট্রোপলিটন পুলিশ। গতানুগতিক অভিযানের পাশাপাশি নকল ব্যান্ডরোল ব্যবহারকারী, পরিবহনকারী ও উৎপাদনকারীদের গ্রেফতারে অভিযান পরিচালনা শুরু হয়। এরই অংশ হিসেবে সোমবার নকল ব্যান্ডরোল মজুদ রয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে হারাগাছের পশ্চিম পোদ্দারপাড়া বাচ্চাটারী গ্রামের আব্দুল জলিল ওরফে ব্যাঙ জলিল, গোলাপী বেগম, সৈয়দ আলী এবং মোঃ আক্তার ওরফে গালপোড়া আক্তারের বসতবাড়ি ঘিরে ফেলে। তাদের বাড়ি থেকে ৭ লাখ ৭০ হাজারটি নকল ব্যান্ডরোল উদ্ধার করা হয়। যার মূল্য প্রায় ৬০ লাখ টাকা। 

এ সময় বাচ্চাটারী এলাকার মৃত আবির উদ্দিনের ছেলে আব্দুল জলিল ওরফে ব্যাঙ জলিল (৫৫), ইদ্রিস আলীর স্ত্রী গোলাপি বেগম (৪৫), সৈয়দ আলীর স্ত্রী সুলতানা বেগমকে (৩০) গ্রেফতার করে পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, উদ্ধারকৃত নকল ব্যান্ডরোলগুলো হারাগাছ পৌরসভার সাবেক কাউন্সিলর মৃত বাচ্চা মিয়ার ছেলে মোঃ আমিরুল ইসলাম (৫৫), মোঃ সামার (৫০) কাছ থেকে সংগ্রহ করে থাকে। এ ঘটনায় পুলিশ সামাকে তার বাড়ি থেকে গ্রেফতার করে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এই চক্রটি দীর্ঘদিন থেকে পরস্পর যোগসাজশে নকল ব্যান্ডরোলের ব্যবসা করে আসছিল। এভাবে সরকারের কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আসছে। নকল ব্যান্ডরোল উৎপাদন, বিপণন, সরবরাহ ও ব্যবহারকারীদের মূল হোতাকে দ্রুতই আইনের আওতায় আনার কথা জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) ফারুক আহমেদ, হারাগাছ থানার ওসি কেএম নাজমুল কাদের।


সিরাজগঞ্জে বিজয় র‌্যালিতে হামলার প্রতিবাদে
সিরাজগঞ্জ সরকারি কলেজের বিজয় র‌্যালিতে বিএনপি-জামায়াতের হামলার প্রতিবাদে জেলা আওয়ামী
বিস্তারিত
বিশ্ব মানবাধিকার দিবসে ফেনীতে র‌্যালি,
৭১তম বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে ফেনীতে র‌্যালি, আলোচনা সভা করেছে
বিস্তারিত
ফেনীতে আইনজীবী সমিতির নির্বাচন
ফেনী জেলা আইনজীবী সমিতি নির্বাচন আগামী ১৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে।
বিস্তারিত
বেগমগঞ্জে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য
নোয়াখালীর বেগমগঞ্জে ছিনতাইয়ের সময় কিশোর গ্যাংয়ের ৫ সদস্যকে আটক করেছে
বিস্তারিত
নোয়াখালীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
নোয়াখালীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নোয়াখালীতে ছাত্রদল নেতাসহ তিনজন নিহত হয়েছে।
বিস্তারিত
পটিয়ায় সিলিন্ডার থেকে গ্যাস চুরির
চট্টগ্রামের পটিয়ায় গ্যাস সিলিন্ডার থেকে গ্যাস চুরির সময় আগুনে দগ্ধ
বিস্তারিত