ধর্ষকদের সহযোগিতায় ব্যাগে কনডম রাখার পরামর্শ পরিচালকের!

ভারতের হায়দরাবাদে এক তরুণী চিকিৎসককে ধর্ষণের পর পুড়িয়ে মারার প্রতিবাদে দেশটির সব শ্রেণির মানুষ রাজপথে নেমেছে। আর ঠিক এমন সময়েই সামাজিক যোগাযোগমাধ্যমে বিস্ফোরক মন্তব্য করে বসলেন দেশটির দক্ষিণী চলচ্চিত্র পরিচালক ড্যানিয়েল শ্রাবণ।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, এই পরিচালক নারীদের ধর্ষণে বাধা না দিয়ে ধর্ষকের হাতে কনডম তুলে দেওয়ার পরামর্শ দিয়েছেন। তার যুক্তি, এর ফলে ধর্ষিতা শারীরিকভাবে নিরাপদে থাকবেন এবং খুনের চেয়ে নাকি ধর্ষণ অনেক ভালো! তার এমন মন্তব্যে সামাজিক যোগাযোগমাধ্যমে তোলপাড় শুরু হয়েছে।
 
তেলঙ্গানায় ধর্ষণের শিকার তরুণীকে পুড়িয়ে মারার ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে একের পর এক পোস্ট করেছেন শ্রাবণ। এক ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘পুলিশকে যত তাড়াতাড়ি ফোন করা তো দরকারই, পাশাপাশি মেয়েদের ব্যাগে সবসময় কনডম থাকা উচিত। ধর্ষণ ও খুনের হাত থেকে রক্ষা পেতে ধর্ষককে সাহায্য করার জন্য নারীদের কনডম রাখাটাও দরকার!’

এখানেই থেমে থাকেননি ওই পরিচালক। অপর এক পোস্টে তিনি লেখেন, ‘হিংস্রতা ছাড়াই ধর্ষণ বৈধ করা হলে ধর্ষিতাদের ওপর নির্মম হত্যাকাণ্ড নিয়ন্ত্রণ করা যেতো। হত্যা একটি পাপ ও অপরাধ। ধর্ষণ একটি সংশোধনমূলক শাস্তি। নির্ভয়া বা প্রিয়াঙ্কা কাণ্ডে আইন দিয়ে কোনো ন্যায়বিচার ঘটছে না। ধর্ষণের এজেন্ডা সেই সময় ও মেজাজের ভিত্তিতে ধর্ষকদের যৌন চাহিদা পূরণ করছে।’

এ ধরনের পোস্টের পর শ্রাবণকে চলচ্চিত্র অঙ্গন থেকে নিষিদ্ধ করারও জোর দাবি উঠেছে। তার মানসিকতাকে ‘বিকৃত’ হিসেবে চিহ্ণিত করে নারী-পুরুষ নির্বিশেষে শ্রাবণের বিচার চাইছেন।


মালদ্বীপে ঘুরতে গিয়ে ‘নীল ছবি’
নিজের ‘নীল ছবি’ শেয়ার করলেন বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া। মালদ্বীপে
বিস্তারিত
রাজ্জাকের জন্মদিনে চ্যানেল আইয়ের বিশেষ
বাংলাদেশের কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা রাজ্জাককে নিয়ে নির্মিত হয়েছে প্রথম বায়োপিক।
বিস্তারিত
নায়করাজ রাজ্জাকের ৭৯তম জন্মদিন আজ
বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের ৭৯তম জন্মদিন আজ। ১৯৪২
বিস্তারিত
এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তার
ক্যান্সারে আক্রান্ত  সংগীত শিল্পী এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দেয়ার
বিস্তারিত
ভাসুরের ধর্ষণচেষ্টায় ঘর ছেড়েছেন সেই
এক সময় তিনি ছিলেন আটপৌঢ়ে গৃহবধূ। সংসার চলতো কেবল স্বামীর
বিস্তারিত
বিয়ের পরদিনই হাসপাতালে দীপঙ্কর দে
বয়সের বিশাল ফারাক। তারপরও ভালোবেসে বহু বছর একসঙ্গে ছিলেন তারা।
বিস্তারিত