খালেদা জিয়ার মুক্তির দাবিতে জজকোর্ট এলাকায় বিএনপির বিক্ষোভ

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীর জজকোর্ট এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন প্রমুখ।

মিছিল থেকে বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল। তিনি বলেন, সরকারের নির্লজ্জ হস্তক্ষেপে খালেদা জিয়ার জামিন হচ্ছে না। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন আদালতে জমা দেয়নি।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি ফের পিছিয়ে আগামী ১২ ডিসেম্বর দিন ঠিক করেছেন। বিএসএমএমইউ কর্তৃপক্ষ খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট না দেয়ায় জামিন শুনানির জন্য নতুন এ দিন ঠিক করা হয়।

একই সঙ্গে আদালত ১১ ডিসেম্বরের মধ্যে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ‘শারীরিক অবস্থার সর্বশেষ অবস্থা’ জানিয়ে প্রতিবেদন দাখিল করতে বিএসএমএমইউ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন।


বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন
টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে
বিস্তারিত
আনিসুল হকের কবর জিয়ারত করলেন
ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রয়াত আনিসুল হকের কবর
বিস্তারিত
খালেদা জিয়ার সঙ্গে দুপুরে দেখা
কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করার অনুমতি পেয়েছেন
বিস্তারিত
ভোট চোরদের রুখে দেয়ার আহ্বান
ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোট চোরদের রুখে দেয়ার আহ্বান
বিস্তারিত
যেসব প্রতিশ্রুতি দেব তা বান্তবায়ন
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার
বিস্তারিত
নির্বাচিত হলে ২৪ ঘণ্টা সেবা
নির্বাচিত হলে ২৪ ঘণ্টা সেবা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা দক্ষিণে
বিস্তারিত