মালয়েশিয়া থেকে শ্রমিকদের ফেরাতে ১৬টি বিশেষ ফ্লাইট

মালয়েশিয়ার সরকার ঘোষিত "ব্যাক ফর গুড" কর্মসূচির আওতায় সেখানে বসবাসরত বাংলাদেশি অবৈধ শ্রমিকদের দেশে ফিরিয়ে আনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা টু মালয়েশিয়া রুটে তাদের নিয়মিত ফ্লাইটের অতিরিক্ত হিসেবে ১৬ টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে।

বৃহস্পতিবার ( ৫ ডিসেম্বর) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রবাসী শ্রমিকদের ফিরিয়ে আনার জন্য বোয়িং ৭৩৭ ও ৭৮৭-৮ ড্রিমলাইনার দিয়ে এসব ফ্লাইট পরিচালনা করা হবে। মালয়েশিয়ান সরকার ঘোষিত সাধারণ ক্ষমার আওতায় টিকেট সংকটের কারণে আটকে পড়ায় তাদের সহায়তা করতে ও সুস্থ ভাবে বাড়ি ফিরিয়ে আনার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এ প্রসঙ্গে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেন, জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে দেশের মানুষের প্রতি বিমানের সবসময়ই একটি দায়বদ্ধতা রয়েছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বিমান বাংলাদেশ এয়ারলাইনস সেই দায়বদ্ধতা থেকেই দেশের মানুষ ও প্রবাসী শ্রমজীবী ভাই-বোনদের প্রতি দায়িত্ব পালনের অংশ হিসেবে এই বিশেষ ফ্লাইট পরিচালনা করছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মহিবুল হক বলেন, আমাদের প্রবাসী ভাইদের সাহায্য করতে পেরে আমরা আনন্দিত। দেশের ও দেশের মানুষের স্বার্থ ও প্রয়োজনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দপ্তর সংস্থাগুলো সবসময়ই প্রস্তুত।

উল্লেখ্য যে, মালয়েশিয়ান সরকার সে দেশে বসবাসরত বাংলাদেশি অবৈধ শ্রমিকদের দেশে ফিরে আসার সুযোগ প্রদান করলেও টিকেট সঙ্কটের কারণে সেখানে অনেক শ্রমিক আটকে আছেন। সময় মত ফ্লাইট না পাওয়ায় তারা এ সুযোগ কাজে লাগিয়ে দেশে ফিরতে গিয়েও বিপাকে পড়েছেন। মালয়েশিয়ান সরকার ঘোষিত এ সুযোগ এ বছরের ৩১ শে ডিসেম্বর শেষ হবে।


ডিইউজের নির্বাচনে ভোট পড়ল ৬৫
জাতীয় ও সিটি করপোরেশন নির্বাচনে ভোটার খরা দেখা গেলেও ঢাকা
বিস্তারিত
আমি ক্রীড়া পরিবারের সদস্য: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্রীড়াপ্রেমের কথা সবারই জানা। বিভিন্ন সময়ে তা
বিস্তারিত
করোনা ভাইরাসে আক্রান্ত হলো আরো
আইইডিসিআর’র পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, আরো চারটি দেশ
বিস্তারিত
ঢাকা বারে সভাপতি ও সাধারণ
ঢাকা বার আইনজীবী সমিতির ২০২০-২০২১ কার্যনির্বাহী পরিষদ গঠনের নির্বাচনে বিএনপি-জামায়াত
বিস্তারিত
পাপিয়ার সহযোগীদেরও রেহাই নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বহিষ্কৃত যুব মহিলা লীগ নেত্রী
বিস্তারিত
পাপিয়ার মামলা ডিবিতে, তদন্তে ইচ্ছুক
যুব মহিলা লীগ থেকে বহিষ্কৃত আলোচিত নেত্রী শামীমা নূর পাপিয়ার
বিস্তারিত