মা হলেন স্লোগানকন্যা সেই লাকী

গণজাগরণ মঞ্চের স্লোগানকন্যা হিসেবেই তিনি বেশি পরিচিত। যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গড়ে ওঠা শাহবাগ আন্দোলনে ‘ক-তে কাদের মোল্লা, ফাঁসি ফাঁসি ফাঁসি চাই’ স্লোগানগুলো সে সময় সবাইকে দিনরাত আটকে রেখেছিলো। সেদিনের সেই লাকী আক্তার আজ মা হয়েছেন। এ তথ্য নিশ্চিত করেছেন লাকীর স্বামী ও ছাত্র ইউনিয়নের সাবেক কেন্দ্রীয় নেতা জাহিদুল ইসলাম সজীব।

শনিবার রাজধানীর একটি হাসপাতালে ফুটফুটে এক সন্তানের জন্ম দিয়েছেন তিনি। জন্মের সঙ্গে সঙ্গে নামও প্রকাশ পেয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। লাকীর স্বামী জাহিদুল ইসলাম সজীব নবজাতকের ছবি প্রকাশের পাশাপাশি নাম দিয়েছে- রোজাভা সূর্য।

লাকীর অপারেশন থিয়েটারের একটি ছবি ঘুরছে নেট দুনিয়াতে। সেখানে দেখা যাচ্ছে লাকির অপারেশন মাত্র শেষ হলো, ঠিক তখনও হাসিমুখে সেলফিতে সায় দিচ্ছেন তিনি। এদিকে লাকী মা হওয়াতে অভিনন্দন জানিয়েছেন অনেকেই। এক্টিভিস্ট আরিফ জেবতিক লিখেছেন, গণজাগরণ মঞ্চের আমাদের সহযোদ্ধা লাকি আক্তার আর সজীব দম্পতি কন্যা সন্তানের মা-বাবা হয়েছেন। তাঁদেরকে অভিনন্দন। ভাগ্নিকে এই কঠিন দুনিয়ায় আহলান ও সাহলান।

প্রসঙ্গত, গণজাগরণ মঞ্চের আন্দোলনের সময় লাকি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী ছিলেন। তিনি ছাত্র ইউনিয়নের রাজনীতি করতেন। পরবর্তীতে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি হয়েছেন লাকি আক্তার। অন্যদিকে লাকীর স্বামী জাহিদুল ইসলাম সজীবও ছাত্র ইউনিয়নের রাজনীতিতে সক্রিয় ছিলেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতির দায়িত্ব পালন করেছেন।


ফেনীতে নকল ডিবি পুলিশ গ্রেফতার
ফেনীতে অপহরণের খবর পেয়ে অভিযান চালিয়ে দুই ভুয়া গোয়েন্দাকে গ্রেফতার
বিস্তারিত
কিশোরগঞ্জে বাংলাদেশ বেতারের নিয়মিত অনুষ্ঠান
কিশোরগঞ্জে বাংলাদেশ বেতারের নিয়মিত অনুষ্ঠান ‘তারুণ্যের কণ্ঠ’ অনুষ্ঠিত হয়েছে। মুজিববর্ষের
বিস্তারিত
পিতা হত্যার প্রতিশোধ নিতেই খুন
চাঞ্চল্যকর আইয়ুব বাহিনীর প্রধান আইয়ুবকে গুলি করে হত্যার মূল রহস্য
বিস্তারিত
ভাঙ্গায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু
মঙ্গলবার বিকেলে ঢাকা-খুলনা মহাসড়কের ভাঙ্গা উপজেলার মালিগ্রামসংলগ্ন সলিলদিয়া নামক স্থানে
বিস্তারিত
কর্ণফুলীতে ভেসে উঠল নিখোঁজ মা-ছেলের
চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ভূমিরখীল এলাকা দিয়ে কর্ণফুলী নদীতে ভেসে
বিস্তারিত
সিরাজগঞ্জে মুক্তিযোদ্ধার স্ত্রীকে গলা কেটে
সিরাজগঞ্জ শহরে মুজিব সড়ক চৌরাস্তা মোড় এলাকায় রাশিদা খানম নাজু
বিস্তারিত