বরিশালে ওবায়দুল কাদের

শেখ হাসিনার সরকার উৎখাতে স্বড়যন্ত্র চলছে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার সরকার উৎখাতের স্বড়যন্ত্র চলছে। তারা (বিএনপি) উন্নয়ন পারে না, স্বড়যন্ত্র পারে। সাবধাণ, সাবধান। আ.লীগ ত্যাগীদের। এখানে চাঁদাবাজদের স্থান নেই। শীতের অতিথি পাখিদের আমাদের দরকার নেই। সুবিধাবাদী খারাপ লোকের দরকার নেই। তারা উন্নয়নের অর্জন উইপোকার মত কাটবে।

রোববার বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে নগর আওয়ামী লীগের ত্রিবার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রোববার সকাল ১১টায় শুরু হওয়ায় এ সম্মেলনের সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক অ্যাডভোকেট গোলাম আব্বাছ চৌধুরী দুলাল। প্রধান অতিথি আ.লীগের সম্পাদক কাদের বেলা ১টা ৩৫মিনিটে যখন বক্তব্য শুরু করেন তখন সম্মেলন স্থল বঙ্গবন্ধু উদ্যান নেতাকর্মীতে থৈ থৈ করছিল।

পক্ষে বিপক্ষে শ্লোগানের মধ্যেই মন্ত্রী ওবায়দুল কাদের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দলের মধ্যে বিভেদ সৃষ্টি করবেন না। ঘরের মধ্যে ঘর সৃষ্টি করবেন না। মশারীর মধ্যে মশারী টানাবেন না। নেতাকর্মীদের সারাতেই বরিশালের এই বিশাল সম্মেলন। মনে রাখবেন, পোস্টার ব্যানার দিয়ে নেতা হওয়া যাবে না। নেতা হতে হলে মানুষের হৃদয় জয় করতে হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, চ্যালেঞ্জ করে বলছি বিএনপি বরিশালে কোন উন্নয়ন করেনি। বিএনপি দিয়েছে দুর্নীতি আর লুটপাট। গড়েছে হাওয়া ভবন। দুর্নীতিতে তারা ৪ বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন। বিএনপি এখন আর আন্দোলন, নির্বাচনে নেই। তারা এখন নালিশ পার্টি। টেমস নদীর ওপার থেকে নির্দেশ আসে আর তা বাস্তবায়ন হয়। মোর্শেদ ভাই এর মত বিএনপির আরও অনেক উইকেটই পরবে। কেননা বিএনপির নেতৃত্বে এখন অস্তিত্বের সংকট।

আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উন্নয়ন প্রশ্নে বলেন, আর বেশি দেরি নেই যেদিন বরিশালের মানুষ পদ্মা সেতু পেড়িয়ে ঢাকা-বরিশাল যাতায়তে করবে। ফরিদপুর থেকে বরিশাল পর্যন্ত ফোর লেনও হবে। ভোলা-বরিশাল সেতু নির্মাণেও হাত দেয়া হয়েছে। শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই জিডিপিতে এশিয়ার শীর্ষে বাংলাদেশ।

সম্মেলনের উদ্বোধক আওয়ামী লীগের উদেষ্টা মন্ডলীর সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু বলেন, একাত্তরের রাজিত অপশক্তিরা চিরদিন স্বড়যন্ত্র করে যাবে। বিএনপি জামাত ২০০১ সালে দেশে হত্যাযজ্ঞ চালিয়েছে। তারা আজকে স্বড়যন্ত্র করে যাচ্ছে। কিন্তু মানুষের মনে তাদের ঠাই নেই।

নগর আওয়ামী লীগের এ সম্মেলনে প্রধান বক্তা ছিলেন পার্বত্য শান্তিচুক্তির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। বিশেষ অতিথি ছিলেন আ.লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী অ্যাডভোকেট স ম রেজাউল করিম, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক, কেন্দ্রীয় আ.লীগ নেতা গোলাম রাব্বানি চিনু, বিপ্লব বরুয়া, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ প্রমুখ।


ফেনীতে যুবলীগকর্মী মানিক হত্যামামলা: চার্জশিটের
ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়ন যুবলীগ কর্মী রবিউল হক মানিক
বিস্তারিত
আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু
সাভারের আশুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক পাম্প শ্রমিকের মৃত্যু হয়েছে। খবর
বিস্তারিত
আশুলিয়ায় কাভার্ড ভ্যানচাপায় রাজমিস্ত্রীর মৃত্যু
ঢাকার আশুলিয়ায় ইউএসডি নামের কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ড ভ্যানের চাপায়
বিস্তারিত
সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল
সিরাজগঞ্জ সদর উপজেলার মোড়গ্রামের এক মাদ্রাসাছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা করলেন
বিস্তারিত
আমতলীতে মাদকাসক্ত ছেলেকে পুলিশে দিলেন
বরগুনার আমতলীতে  শুক্রবার দুপুরে মাদকাসক্ত ছেলেকে পুলিশে দিলেন মা ও
বিস্তারিত
সিরাজগঞ্জে বালু উত্তোলনে ৭টি ড্রেজার
সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হলদার পাড়া ও বাচরা গ্রামে ৩টি স্পটে
বিস্তারিত