ফেনীতে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত

ফেনীর ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়নের সমিতি বাজার এলাকায় দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের  দুই গ্রুপের সংঘর্ষে সিরাজুল ইসলাম (৩০) নামে এক যুবলীগ কর্মী গুলিতে নিহত হয়েছে। এ ঘটনায় আরও তিনজন গুরুতর আহত হয়েছে।

রবিবার (৮ ডিসেম্বর) দুপুর ৩টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ নেতাকর্মীরা এক ঘন্টা ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। বাজারে দোকান পাট বন্ধ রয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, ঘোপাল ইউনিয়নের সমিতি বাজার সংলগ্ন বালু উত্তোলনকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিজুল হক মানিক ও ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকুল ছিদ্দিকের মধ্যে।
এ ঘটনাকে কেন্দ্র করে রবিবার দুপুরে চেয়ারম্যান আজিজ গ্রুপের ৫/৬জন অনুসারী সমিতি বাজারে দোকানে বসা অবস্থায় সিরাজুল ইসলামের উপরে অতর্কিতে হামলা ও গুলি করে। এসময় তার আর্তচিৎকারে উদ্ধার করতে এগিয়ে আসলে হামলাকারীদের গুলিতে পারভেজ, জিহান, শহীদ নামে তিনজন গুরুতর আহত হয়।

নিহত সিরাজ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার গ্রুপের সদস্য বলে স্থানীয়রা জানিয়েছে। সে নিজকুঞ্জরা গ্রামের আবদুল কাদেরের ছেলে।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কম্পপ্লেক্সে প্রেরণ করে। গুরুতর আহত ২ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালে প্রেরণ করে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিজুল হক মানিক মুঠোফোনে জানান, জুলফিকুল ও পারভেজের অভ্যন্তরীণ দ্বন্দের কারণে এ ঘটনা ঘটেছে। তিনি বা তার লোকজন এ ঘটনায় জড়িত নন বলে তিনি দাবী করেন।

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেসবাহ উদ্দিন একজন নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর শুনে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কিভাবে হত্যাকান্ড হয়েছে এখনও জানা যায়নি। ঘটনার তদন্তের পর জানা যাবে।


সিরাজগঞ্জে মাদকসহ ব্যবসায়ী গ্রেফতার
সিরাজগঞ্জ সদর উপজেলার বিলতলী গ্রামে অভিযান চালিয়ে লিটন (৩২) নামে
বিস্তারিত
সিরাজগঞ্জে শিক্ষার্থীদের সকল অশুভ কাজে
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার শিক্ষার্থীরা মাদক, বাল্যবিয়ে, জঙ্গিবাদ ও ইভটিজিংকে আনুষ্ঠানিকভাবে
বিস্তারিত
সিরাজগঞ্জে পুনঃখননে যৌবন ফিরে পাচ্ছে
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সেই বিলসূর্য্য নদী পুনঃখনন প্রকল্পের কাজ শুরু
বিস্তারিত
স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যার পর
মৌলভীবাজারের বড়লেখায় স্ত্রী, শাশুড়ি ও দুই প্রতিবেশীকে কুপিয়ে হত্যার পর
বিস্তারিত
ফেনীতে ১ বছরে ৬৪ ধর্ষণ
ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার যৌন
বিস্তারিত
জাতির সমৃদ্ধির জন্য শিক্ষিত জনগণ
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, শিক্ষার্থীদের
বিস্তারিত