মাগুরায় বেগম রোকেয়া দিবসে ১০ জয়িতাকে সম্মাননা

মাগুরায় বেগম রোকেয়া দিবসে সোমবার দুপুরে ১০ জয়িতাকে সম্মাননা দিয়েছেন জেলা মহিলাবিষয়ক অধিদপ্তর। এর মধ্যে জেলা পর্যায়ে ৫ জন এবং সদর উপজেলার ৫ জনসহ মোট ১০ জয়িতাকে এ সম্মাননা দেয়া হয়েছে। 

অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী ও সমাজ উন্নয়ন সাফল্য অর্জনকারী নারী এই ৫টি বিভাগে ১০ জয়িতা সম্মাননা দেয়া হয়। এর মধ্যে জেলা ও সদর উপজেলা পর্যায়ে একই সাথে জয়িতা নির্বাচিত হয়েছেন মিনতী রানী দত্ত, সাবিনা ইয়সমিন মেরী, শিউলী খাতুন এবং মাগুরা সদর উপজেলা পর্যায়ে জয়িতা নির্বাচিত হয়েছেন রেহেনা খাতুন, শিরীন সুলতানা, রোকেয়া বাসার ও শামীমা সুলতানা।  

এ উপলক্ষে সকাল ১০টায় শহরে র‌্যালি বের হয়। র‌্যালি শেষে স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে জেলা মহিলাবিষয়ক অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক আশরাফুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক ফাতেমা জহুরা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আফাজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, সাবেক অধ্যক্ষ মাহাফুজুর রহমান খান, জাতীয় মহিলা সংস্থা মাগুরা শাখার চেয়ারম্যান নাজমা পারভীন প্রমুখ।    

আলোচনা সভা শেষে জয়িতাদের হাতে সম্মননা ক্রেস্ট ও সনদ তুলে দেন অতিথিবৃন্দ। এছাড়া সদর উপজেলার ৪১টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সভানেত্রীদের হাতে ৭ লাখ ৬০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।


সিরাজগঞ্জে মাদকসহ ব্যবসায়ী গ্রেফতার
সিরাজগঞ্জ সদর উপজেলার বিলতলী গ্রামে অভিযান চালিয়ে লিটন (৩২) নামে
বিস্তারিত
সিরাজগঞ্জে শিক্ষার্থীদের সকল অশুভ কাজে
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার শিক্ষার্থীরা মাদক, বাল্যবিয়ে, জঙ্গিবাদ ও ইভটিজিংকে আনুষ্ঠানিকভাবে
বিস্তারিত
সিরাজগঞ্জে পুনঃখননে যৌবন ফিরে পাচ্ছে
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সেই বিলসূর্য্য নদী পুনঃখনন প্রকল্পের কাজ শুরু
বিস্তারিত
স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যার পর
মৌলভীবাজারের বড়লেখায় স্ত্রী, শাশুড়ি ও দুই প্রতিবেশীকে কুপিয়ে হত্যার পর
বিস্তারিত
ফেনীতে ১ বছরে ৬৪ ধর্ষণ
ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার যৌন
বিস্তারিত
জাতির সমৃদ্ধির জন্য শিক্ষিত জনগণ
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, শিক্ষার্থীদের
বিস্তারিত