শাজাহান খানকে ২৪ ঘণ্টার আলটিমেটাম ইলিয়াস কাঞ্চনের

নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সাবেক নৌপরিবহনমন্ত্রী ও পরিবহন নেতা শাজাহান খানকে ২৪ ঘণ্টার মধ্যে এনজিওর কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ প্রমাণের আলটিমেটাম দিয়েছেন। এই সময়ের মধ্যে শাজাহান খান অভিযোগের প্রমাণ না দিতে পারলে গোটা জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে নিসচা আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
ইলিয়াস কাঞ্চন বলেন, সৎ সাহস থাকলে সামনে এসে প্রমাণ নিয়ে বসুন। প্রয়োজনে লাইভ টকশো হবে। পুরো জাতি দেখবে। তিনি বলেন, ‘নিসচার পক্ষ থেকে ইতিপূর্বে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে তথ্যপ্রমাণ হাজির করতে বলা হয়েছিল। না পারলে ক্ষমা চাইতে বলা হয়েছিল।’

শাজাহান খান ওই সময় দেশের বাইরে ছিলেন জানিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও তিনি (শাজাহান খান) তথ্যপ্রমাণ হাজির করেননি, এমনকি ক্ষমাও চাননি।

সংবাদ সম্মেলন থেকে ব্যক্তিগতভাবে ২৪ ঘণ্টার মধ্যে তথ্যপ্রমাণ থাকলে হাজির করতে কিংবা না পারলে ক্ষমা চাওয়ার আল্টিমেটাম দেন তিনি।

প্রসঙ্গত নতুন সড়ক আইন বাস্তবায়নের নেতৃত্বদানকারী নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে ‘জ্ঞানপাপী’ আখ্যা দেন সাবেক নৌপরিবহনমন্ত্রী ও সংসদ সদস্য শাজাহান খান। ইলিয়াস কাঞ্চনকে উদ্দেশে করে শাজাহান খান বলেন, ‘আপনি (ইলিয়াস কাঞ্চন) যে বিদেশিদের কাছ থেকে নিরাপদ সড়ক চাই এনজিওর নামে কোটি কোটি টাকা নিয়ে আসছেন, আপনি কয়টি প্রতিষ্ঠান করেছেন, কয়টি স্কুল করেছেন, কজন মানুষকে ট্রেনিং দিয়েছেন- আমি তার তথ্য বের করছি।’

এর জবাবে ইলিয়াস কাঞ্চন বলেন, ৮ ডিসেম্বর নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি অনুষ্ঠানে আমাকে ও নিরাপদ সড়ক চাইসহ আমার পরিবারের সদস্যদের নিয়ে নির্লজ্জ মিথ্যাচারের মাধ্যমে অসত্য, বানোয়াট ও উদ্ভট কিছু প্রসঙ্গে টেনে চরিত্র হননের অপচেষ্টা চালিয়েছেন সাবেক নৌমন্ত্রী। তার (শাজাহান খান) এমন মিথ্যাচার শুধুমাত্র নিজের দুর্বলতা ঢাকার জন্যই বলেছেন। জাতিকে বিভ্রান্ত করার জন্য তিনি এসব মানহানিকর কথা বলেছেন। সেই সঙ্গে সড়ক পরিবহন আইন ২০১৮-কে বাধাগ্রস্ত করতেই উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাতে অবান্তর প্রশ্নের অবতারণা করেছেন।


সিরাজগঞ্জে মাদকসহ ব্যবসায়ী গ্রেফতার
সিরাজগঞ্জ সদর উপজেলার বিলতলী গ্রামে অভিযান চালিয়ে লিটন (৩২) নামে
বিস্তারিত
সিরাজগঞ্জে শিক্ষার্থীদের সকল অশুভ কাজে
সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার শিক্ষার্থীরা মাদক, বাল্যবিয়ে, জঙ্গিবাদ ও ইভটিজিংকে আনুষ্ঠানিকভাবে
বিস্তারিত
সিরাজগঞ্জে পুনঃখননে যৌবন ফিরে পাচ্ছে
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সেই বিলসূর্য্য নদী পুনঃখনন প্রকল্পের কাজ শুরু
বিস্তারিত
স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যার পর
মৌলভীবাজারের বড়লেখায় স্ত্রী, শাশুড়ি ও দুই প্রতিবেশীকে কুপিয়ে হত্যার পর
বিস্তারিত
ফেনীতে ১ বছরে ৬৪ ধর্ষণ
ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার যৌন
বিস্তারিত
জাতির সমৃদ্ধির জন্য শিক্ষিত জনগণ
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, শিক্ষার্থীদের
বিস্তারিত