পাথেয়

 

ষ আল্লাহ তায়ালা বলেন, ‘এ হচ্ছে স্মৃতিচারণ, মুত্তাকিদের জন্য অবশ্যই আছে উত্তম প্রত্যাবর্তন স্থল। চিরস্থায়ী জান্নাত, তাদের জন্য উন্মুক্ত দ্বার। সেখানে তারা হেলান দিয়ে বসবে, চাইবে প্রচুর ফলমূল আর পানীয়। আর তাদের পাশে থাকবে সতীসাধ্বী সংযতনয়না সমবয়স্কা রমণীরা। এসব হলো যা তোমাদের হিসাবের দিনে দেওয়ার ওয়াদা দেওয়া হচ্ছে। এ হলো আমার দেওয়া রিজিকÑ যা কখনও ফুরাবে না।’ (সূরা সোয়াদ : ৪৯-৫৪)। 

ষ হে ঈমানদাররা, তোমরা তা কেন বল, যা তোমরা কর না তোমরা যা কর না, তা বলা আল্লাহর কাছে বড়ই ক্রোধের বিষয়। (সূরা সফ : ২-৩)।

ষ এবং তোমরা ধন-সম্পদকে প্রাণভরে ভালোবাস। এটা অনুচিত। যখন পৃথিবী চূর্ণ-বিচূর্ণ হবে এবং আপনার পালনকর্তা ও ফেরেশতারা সারিবদ্ধভাবে উপস্থিত হবেন এবং সেদিন জাহান্নামকে আনা হবে, সেদিন মানুষ স্মরণ করবে; কিন্তু এই স্মরণ তার কি কাজে আসবে? সে বলবে : ‘হায়, এ জীবনের জন্য আমি যদি কিছু (নেক আমল) অগ্রে প্রেরণ করতাম! সেদিন তার শাস্তির মতো শাস্তি কেউ দেবে না। (সূরা ফজর : ২০-২৫)। 

ষ হে মোমিনরা, তোমাদের ঐশ্বর্য ও সন্তান-সন্ততি যেন তোমাদেরকে আল্লাহর স্মরণে উদাসীন না করে। যারা উদাসীন হবে তারাই তো ক্ষতিগ্রস্ত। (সূরা মুনাফিকুন : ৯)।


ফেসবুকে আজহারীর আবেগঘন স্ট্যাটাস
দেশের সবচেয়ে জনপ্রিয় ইসলামি বক্তা ড. মিজানুর রহমান আজহারী। তার
বিস্তারিত
ইজতেমায় মুসল্লিদের ঢল, আখেরি মোনাজাত
বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন শনিবার। ফজর নামাজের পর
বিস্তারিত
যেমন কর্ম তেমন ফল
আল্লাহ তায়ালা গোটা সৃষ্টিলোককে খুব সুন্দরভাবে সৃষ্টি করেছেন। তিনি সৃষ্টির
বিস্তারিত
ছামুদ জাতির গল্প এবং আমাদের
আদ জাতির পতনের পর তামাম আরব উপদ্বীপে শৌর্যশালী জাতি হিসেবে
বিস্তারিত
অনুসরণীয় আধ্যাত্মিক ব্যক্তিত্ব হজরত ফুলতলী
প্রত্যেক জাতি, গোত্র, সমাজ ও দেশে যুগে যুগে বহু ক্ষণজন্মা
বিস্তারিত
অসুস্থতায় হোক ঈমান বৃদ্ধি
প্রায় দুই মাস ধরে মায়ের অসুস্থতার পরিচর্যার জন্য ঢাকার আহ্ছানিয়া
বিস্তারিত