টুইচে ৫৭২ ঘণ্টা গেম খেলে রেকর্ড

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে টানা সর্বোচ্চ সময় ধরে গেম খেলে রেকর্ড গড়েছেন অ্যান্ড্রু বোডিন নামের এক স্ট্রিমার। টুইচে তিনি পরিচিত জায়ান্টওয়াফেল নামে। এক নাগাড়ে ৩০ দিন ধরে তিনি ৫৭২ ঘণ্টা গেম খেলেছেন। প্রতিদিন খেলেছেন গড়ে প্রায় ২০ ঘণ্টা করে। কোনো কোনো দিন খেলতে খেলতে তার ২৪ ঘণ্টাও পার হয়েছে। এর মাধ্যমে তার নাম উঠে গেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে। আগের ওয়ার্ল্ড রেকর্ডটি ছিল জ্যাকসন বিগসবির। টুইচে তিনি পরিচিত জয়বিগস নামে। গত আগস্টে তিনি টানা ৩০ দিন ৫৭০ ঘণ্টা গেম খেলে রেকর্ড গড়েছিলেন। দিনে গেম খেলেছিলেন গড়ে ১৭ ঘণ্টা ধরে।
ওয়ার্ল্ড রেকর্ড গড়তে ২৪ ঘণ্টার মধ্যে মাত্র চার ঘণ্টা করে ঘুমিয়েছেন অ্যান্ড্রু বোডিন। এ ব্যাপারে তিনি জানান, ১৯ ঘণ্টার বেশি সময় ধরে গেম খেলা আদৌ স্বাস্থ্যসম্মত নয়। এ বিষয়ে তিনি সতর্ক ছিলেন। এ যাত্রা সহজ ছিল না। মাত্র চার ঘণ্টা করে ঘুমানোর জন্য দেহঘড়িকে আগে প্রস্তুত করেন। এর জন্য তিনি প্রশিক্ষকের সাহায্য নেন। এরপর ১ নভেম্বর থেকে খেলতে শুরু করেন রেড ডেথ রিডেম্পশন ২, লাইগিস ম্যানশন ৩, স্কেপ ফ্রম টারকোভ, রকেট লিগ, ফ্যাক্টরিও, রেইনবো সিক্স সিজ। এছাড়াও তিনি ডেথ স্ট্র্যান্ডিং খেলেছেন। পুরো গেম শেষ করতে তার সময় লেগেছে ৩০ ঘণ্টা।
টুইট ব্রডকাস্টার চ্যানেল জায়ান্টওয়াফেলের মোট ভিউয়ের সময় ৩০ লাখ ঘণ্টা। গেম চলাকালীন ১০ হাজার সাবস্ক্রাইবার এতে নতুনভাবে যুক্ত হয়। এতে সবচেয়ে বেশিবার দেখা টুইচ চ্যানেলের ১৫ নম্বর স্থানে জায়গা করে নেয় চ্যানেলটি।


পোশাক খাতকে ছাড়িয়ে যাবে আইটি
প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, দেশের তথ্য
বিস্তারিত
গ্রামীণফোনে প্রথম বাংলাদেশি সিইও ইয়াসির
প্রথম বাংলাদেশি হিসেবে দেশের বৃহত্তম মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নতুন
বিস্তারিত
নতুন আঙ্গিকে ফিরছে পিকাবু
দেশীয় ই-কমার্স সাইট পিকাবু ডট কম বন্ধ হচ্ছে না। বরং
বিস্তারিত
জিনগত ত্রুটি সারাবে প্রাইম এডিটিং
জিনগত ত্রুটি সারানোর জন্য নতুন একটি জিন এডিটিং প্রযুক্তি তৈরি
বিস্তারিত
আরও বড় হচ্ছে আইফোনের ডিসপ্লে
অ্যাপল ২০২০ সালে বড় ডিসপ্লের আইফোন আনছে। আগামী বছরে আইফোনে
বিস্তারিত
কোয়ালকমের ফ্ল্যাগশিপ ও মিডরেঞ্জ প্রসেসর
বার্ষিক সম্মেলনে নতুন দুটি প্রসেসর উন্মোচন করেছে যুক্তরাষ্ট্রের প্রসেসর নির্মাতা
বিস্তারিত