বিয়ের আগে ভুলেও এইসব খাবেননা

চলছে শীত মৌসুম। আর এই মৌসুমেই বাংলাদেশকে বিয়ের মৌসুমও বলা যায়। কারন শীতের হিম করা ঠান্ডায় আর যাইহোক গরমের ক্লান্তি ভর করেনা। আর বিয়ে মানেইতো খাওয়া। সেইযে গায়ে হলুদ থেকে শুরু করে বৌভাত এবং এর পরবর্তিতে দাওয়াত। শুধু খাওন আর খাওন।

আজ আমরা আপনাদের জানাবো যারা বিয়ে করতে যাচ্ছেন বা সামনে করবেন তারা বিয়ের আগে ভুল করেও এসব খাবেননা। যেগুলি খেলে বিয়ের আগে পরতে পারেন নানা সমস্যায়। তাই সামনেই যাদের বিয়ে আজ থেকেই খাবারের তালিকা থেকে দুরে রাখুন এই খাবার গুলো। 

জাঙ্ক ফুড: মন ভাল করার জন্য পিৎজা, বার্গার, ইত্যাদি মুখরোচক খাবারের জুড়ি নেই। এই খাবারগুলো খেলে হজমের সমস্যা দেখা যায়। অনেকসময় এর থেকে শরীর খারাপ হয়।

তাই বিয়ের আগে যতটা পারবেন এই জাঙ্ক ফুড থেকে নিজেকে দূরে রাখুন।

কফি: স্ট্রেস কমানোর জন্য কফি খুবই উপকারী। কিন্তু বিয়ের অন্তত একমাস আগে থেকেই কফি খাওয়ার প্রবণতা কমিয়ে ফেলতে হবে, পারলে ছাড়তেও হবে। কারণ এই সময়টাই ঘুমের খুব প্রয়োজন। কফি খেলে ঘুমের ব্যাঘাত ঘটে। যার ফলে চেহারায় ক্লান্তির ছাপ পড়তে পারে। এমনকী অ্যাসিডের সমস্যাও দেখা দিতে পারে।

শুকনো ফল: শুকনো ফল অর্থাৎ চলতি কথায় যাকে আমরা ড্রাই ফ্রুট বলে থাকি । এটি স্বাস্থ্যকর হলেও বিয়ের আগে এটি না খাওয়াই ভাল। কারণ শুকেনা ফলে ফ্রুক্টোজ, এবং গ্লুকোজের পরিমাণ বেশি থাকে। যা খেলে ওজন বাড়ার সম্ভাবনা থাকে।

কার্বনেটেড পানীয়: সফট ড্রিঙ্কের মধ্যে চিনির পরিমাণ অনেক বেশি মাত্রায় থাকে। যা শরীরের ওজন বাড়ায় এবং স্বাস্থ্যের ক্ষতি করে। সারাদিন কেনাকাটার পর হাঁপিয়ে গেছেন আর অমনি দুম করে ঠান্ডা পানীয় খেলে নিলেন, এতে কিন্তু হতে পারে চরম বিপদ।


বউকে খুশি করার ৬টি সহজ
সাধারণত একজন পারফেক্ট পুরুষ সব সময় নারীদের সম্মান করে। কাল
বিস্তারিত
চুমুতে রয়েছে যত উপকারিতা!
চুমু কেবলমাত্র প্রেম-ভালোবাসা প্রকাশের মাধ্যম নয়। এর কিছু স্বাস্থ্যগত বিষয়
বিস্তারিত
কম্পিউটারের সামনে সারাদিন?
অফিসে বেশিরভাগ সময় কম্পিউটারে কাজ করেন। বাসায় ফিরেই চোখ রাখেন
বিস্তারিত
টয়লেটে ফোন ব্যবহার, অজান্তেই ডাকছেন
বর্তমান সময়টা এমন যে, মোবাইল ফোনটা হাতে না থাকলে চোখে
বিস্তারিত
জেনে নিন আপনার দাঁত পরিষ্কার
দাঁতের ফাঁকে বা ওপরে কালো দাগ সুন্দর চেহারার বারোটা বাজিয়ে
বিস্তারিত
যৌন আকাঙ্খা কেমন, বলে দেয়
যৌনতা জীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। এটি অস্বীকার করে ব্যতিক্রম পথে
বিস্তারিত