টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক কারবারি নিহত

অস্ত্র ও ইয়াবা উদ্ধার

কক্সবাজার টেকনাফে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)-এর সঙ্গে বন্দুকযুদ্ধে মো. আয়াস (২৫) নামে এক রোহিঙ্গা মাদক কারবারি নিহত হয়েছে। ১৯ জানুয়ারি দিবাগত রাতে নাফনদীর লালদ্বীপ এলাকায় এ ঘটনা ঘটেছে।

বিজিবি’র দাবি, বন্দুকযুদ্ধের ঘটনায় তাদের তিন সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহত মাদক কারবারি উখিয়া উপজেলার কুতুপালং ২নং ক্যাম্পের ব্লক-ডি ৪-এর বাসিন্দা মো. জামাল হোসেনের পুত্র।

টেকনাফ-২ বর্ডার র্গাড (বিজিবি) ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল মোঃ ফয়সাল হাসান খান জানান, বিজিবি জানতে পারে মায়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান জাদিমোরা সীমান্ত হয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করতে পারে। এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি’র সদস্যরা শিকল ঘেরা এলাকায় অবস্থান নেয়। এর কিছুক্ষণ পরে নাফনদীর লালদ্বীপ হয়ে একটি নৌকা করে কয়েকজন লোক বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করে। এমন সময় বিজিবি’র সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে এক পর্যায়ে নৌকা থেকে বিজিবি সদস্যদের উপর গুলিবর্ষণ করতে থাকে। বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। ৫ থেকে ৬ মিনিট গোলাগুলির পরে নৌকায় থাকা মাদক কারবারিরা মায়ানমার সীমান্তে পালিয়ে যাওয়ার জন্য নদীতে ঝাঁপ দেয়। পরে পরিস্থিতি শান্ত হলে ঘটনাস্থল থেকে ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা বড়ি, নৌকা, একটি দেশীয় বন্দুক, এক রাউন্ড তাজা এবং এক রাউন্ড খালি খোসা এবং গুলিবিদ্ধ এক মাদক কারবারিকে উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকৃত মাদক কারবারিকে প্রথমে টেকনাফ উপজলো স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

তিনি আরও জানান, উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজার মূল্য ৬ কোটি ৬০ লাখ টাকা। এই বিষয়ে আইনি প্রক্রিয়া অব্যাহত রয়েছে। 


‘উন্নত বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের এগিয়ে
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম
বিস্তারিত
রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে পদক্ষেপ
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্বাভাবিক
বিস্তারিত
অষ্টম বছরে পদার্পণ দৈনিক আজকের
অষ্টম বছরে পদার্পণ করেছে সিরাজগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক আজকের সিরাজগঞ্জ
বিস্তারিত
রসিকে তামাকমুক্ত ঘোষণা শীর্ষক ক্যাম্পেইন
রংপুর সিটি কর্পোরেশনকে (রসিক) তামাকমুক্ত করার উদ্যোগের অংশ হিসেবে সিটি
বিস্তারিত
রাজশাহীতে মাঠে গড়ালো বঙ্গবন্ধু মিডিয়া
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) উদ্যোগে রাজশাহীতে শুরু
বিস্তারিত
কারমাইকেল কলেজ: ১০৪ বছরেও পিছু
উত্তরের বাতিঘর। অক্সফোড নামে খ্যাত। কারমাইকেল কলেজ। উত্তরাঞ্চলের সর্ববৃহৎ বিদ্যাপীঠ
বিস্তারিত