শেখ হাসিনার উন্নয়নের সুফল পাচ্ছেন চকরিয়ার মানুষ: সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ। চকরিয়ার যেসব এলাকায় এখনো বিদ্যুৎ পৌঁছেনি ওইসব স্থানে আগামী এক বছরের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেয়া হবে।

শেখ হাসিনা দেশের মানুষের কাছে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা ও প্রতিবন্ধী ভাতাসহ সব ধরনের সুযোগ-সুবিধা দিচ্ছেন। শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা তাদের মায়েদের কাছে মোবাইল ফোনের মাধ্যমে ঘরে ঘরে পোঁছে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের ১৬ কোটি মানুষের কাছে ইন্টারনেট সুবিধাসহ মোবাইল ফোন তুলে দিয়েছেন তিনি। শেখ হাসিনার হাতের পরশে আজ সারাদেশে উন্নয়নের জোয়ার বইছে।

তিনি বলেন, স্কুল-কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠানসমূহ ও রাস্তাঘাট পাকা হচ্ছে। ব্রিজ-কালভার্ট নির্মিত হচ্ছে। গ্রামে গ্রামে ডিজিটাল সেন্টার নির্মিত হচ্ছে। ওইসব ডিজিটাল সেন্টার থেকে খুব সহজেই এলাকার লোকজন সৌদি আরব, আমেরিকাসহ সারা বিশ্বের সাথে কথা বলছেন। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে উন্নয়শীল রাষ্ট্র হিসেবে পরিচিতি লাভ করেছে। সারা দেশের ন্যাায় চকরিয়ার মানুষও আজ উন্নয়নের সুফল পাচ্ছেন।

সেতুমন্ত্রী বলেন, এক সময় মাতামুহুরী সেতু ছিল চকরিয়াবাসীর দুঃখ। কিন্তু আজ জাইকার অর্থায়নে ৩২১ কোটি টাকা ব্যয়ে ছয় লেনের মাতামুহুরী সেতুর নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।

বুধবার (২২ জানুয়ারি) বিকাল ৫টায় চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধূরীর সঞ্চালনায় অনুষ্ঠিত জনসভায় সেতুমন্ত্রী ওরায়দুল কাদের আরও বলেন, বরইতলী একতা বাজার হতে মগনামা নৌ-বাহিনীর শেখ হাসিনা ঘাঁটি পর্যন্ত ৩৬৬ কোটি টাকা ব্যয়ে ২৩ কিলোমিটার সড়কের সম্প্রসারণ কাজ চলমান রয়েছে। ইয়াংছা হতে মানিকপুর-কৈয়ারবিল ও বরইতলী পর্যন্ত  ৫৮ কোটি টাকা ব্যয়ে ৩০ কিলোমিটার সড়ক ১৮ ফুট করে প্রশস্তকরণের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। এছাড়া চকরিয়া পেকুয়ায় আরো বিভিন্ন উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। 

সেতুমন্ত্রী বলেন, চিংড়ি ও লবণ চাষীদের বাঁচাতে হবে। এসব সমস্যা নিয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে সমাধানেরও আশ্বাস দেন তিনি। 

সেতুমন্ত্রী বলেন, বর্তমানে রোহিঙ্গা সমস্যা আমাদের দেশের ওপর বোঝা হয়ে দাঁড়িয়েছে। ১১ লাখ রোহিঙ্গা নিয়ে আমরা আজ আতঙ্কের মধ্যে রয়েছি। বিশ্ব বিবেক বিশেষ করে চীন ও ভারতকে রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ পাশে থাকার আহ্বান তিনি। 

জনসভায় আরও বক্তব্য রাখেন, কক্সবাজার-৩ (কক্সবাজার সদর-রামু) আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-৪ ( উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সাংসদ আব্দুর রহমান বদি, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রঞ্জিত দাশ, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রহিম উদ্দিন, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সরওয়ার আলম, যুগ্ম সম্পাদক ও চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধূরী, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম সেলিম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কচির, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত হোসেন, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ প্রমুখ। 

এছাড়া জনসভায় চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধূরী ও পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমসহ চকরিয়া এবং পেকুয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যারগণ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


রংপুরে আল্লাহর দলের ৩ সদস্য
রংপুর র‌্যাব-১৩ গোবিন্দগঞ্জ পৌরসভার ঘোষপাড়া এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন
বিস্তারিত
ফেনীতে ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের ৭দিনব্যাপী
বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ)-ফেনী জেলা শাখার উদ্যোগে ফেনীর কেন্দ্রীয়
বিস্তারিত
মোবাইলে ছাত্রীর বাল্যবিয়ে: খাবার গেল
চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা ইউনিয়ন ৯নং ওয়ার্ডে নগর বেপারী বাড়িতে
বিস্তারিত
চকরিয়ায় যথাযোগ্য মর্যদায় আন্তর্জাতিক মাতৃভাষা
কক্সবাজারের চকরিয়ায় বিনম্র শ্রদ্ধা, যথাযোগ্য মর্যদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে ভাষা
বিস্তারিত
টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির
টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির ২০২০ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে
বিস্তারিত
গোলাম দস্তগীর গাজী পাচ্ছেন স্বাধীনতা
নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর
বিস্তারিত