রাজ্জাকের জন্মদিনে চ্যানেল আইয়ের বিশেষ আয়োজন

বাংলাদেশের কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা রাজ্জাককে নিয়ে নির্মিত হয়েছে প্রথম বায়োপিক। ৯০ মিনিট ব্যাপ্তির ‘রাজাধিরাজ রাজ্জাক’ শিরোনামের এই বায়োপিকটি নির্মাণ করেছেন গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ। রাজ্জাকের মৃত্যুর বছর খানেক আগে থেকেই শাইখ সিরাজ এই বায়োপিকটি নির্মাণে হাত দেন।

রাজ্জাকের অকপটে দীর্ঘ সাক্ষাৎকার গ্রহণের পাশাপাশি একসময়ে তার কলকাতায় বেড়ে ওঠার বসতভিটার হালচাল, সেখানে অবস্থানরত জীবিত নিকটাত্মীয় এবং ওই মহল্লার বন্ধুবান্ধবের স্মৃতিচারণসহ রাজ্জাকের কালজয়ী দুর্লভ সিনেমার অংশ, গান-বায়োপিকটিতে সংযোজন করেছেন শাইখ সিরাজ।

এ বায়োপিকে রাজ্জাককে নিয়ে কথা বলেছেন তার দীর্ঘ অভিনয় জীবনের সহশিল্পীরা, বিশেষ করে সুচন্দা, কবরী, ববিতা প্রমুখ। নায়করাজ রাজ্জাকের জন্মদিন উপলক্ষে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত বায়োপিকটি চ্যানেল আইতে প্রচার হবে আজ বৃহস্পতিবার বিকাল ৩টা ৩০ মিনিটে।

ঢাকার সিনেমার প্রাণপুরুষ রাজ্জাকের প্রথম মৃত্যুবার্ষিকীতে ‘রাজাধিরাজ রাজ্জাক’ নামের এই চিত্রগাথা প্রচার হয়েছিল। বড়পর্দার বড় এই নায়কের ভক্তদের জন্য বায়োপিকটি সিনেমা হলেও প্রদর্শিত হয়েছে। এর পাশাপাশি ফিল্ম আর্কাইভেও এটি সংরক্ষিত হয়েছে।

বাংলাদেশের চলচ্চিত্রের মুকুটহীন রাজা-নায়করাজ রাজ্জাক। বিংশ শতাব্দীর ষাটের দশকের মাঝামাঝি থেকে শুরু এরপর নিরন্তর বয়ে চলা। এখন পার করছেন অভিনয়ের চার যুগ। নায়করাজের এই অভিনয় জীবন নিয়ে তৈরি হয়েছে একটি অনুষ্ঠান। উপস্থাপনা করেছেন চলচ্চিত্রের প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী।

নুষ্ঠানে নায়করাজের বর্ণাঢ্য জীবন ও কর্ম নিয়ে কথা নায়করাজ রাজ্জাকের সঙ্গে মৌসুমীর কথা হয়েছে অনেক, জানা-অজানা অনেক অনেক বিষয় নিয়ে হয়েছে আলাপ। আর এসবই থাকছে ‘নায়করাজের চার যুগ’ অনুষ্ঠানে। নায়করাজ রাজ্জাকের জন্মদিন উপলক্ষে চ্যানেল আইতে পুনরায় প্রচার হবে আজ বেলা ১১টা ৩০ মিনিটে। পরিকল্পনা ও পরিচালনা করেছেন আবদুর রহমান।

এ ছাড়া নায়করাজ রাজ্জাকের জন্মদিন উপলক্ষে চ্যানেল আই দিনব্যাপী আয়োজন করেছে বিশেষ বিশেষ অনুষ্ঠানের। এর মধ্যে সকাল ৭টা ৩০ মিনিটে প্রচার হবে ‘গানে গানে সকাল শুরু’ অনুষ্ঠানের বিশেষ পর্ব। এ আয়োজনে শুধু পরিবেশিত হবে নায়করাজ অভিনীত চলচ্চিত্রের গানগুলো। এ অনুষ্ঠানে অংশ নেবেন মো. খুরশীদ আলম ও ক্ষুদে গানরাজ রাতুল।

দুপুর ১২টা ৩০ মিনিটে স্টুডিও থেকে সরাসরি প্রচারিত হবে তারকা কথন-এর বিশেষ পর্ব। পরিচালনা করবেন অনন্যা রুমা এবং বেলা ১টা ৫ মিনিটে দেখানো হবে নায়করাজ অভিনীত চলচ্চিত্রের গানের অনুষ্ঠান এবং সিনেমার গান।


করোনাভাইরাস : তাইওয়ানের টিভি সিরিয়ালে
চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। করোনাভাইরাস
বিস্তারিত
যেকারণে সৃজিতকে আব্বু বলে ডাকে
কলকাতার তুমুল জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জিকে জীবনসঙ্গী করে নিয়েছেন বাংলাদেশের
বিস্তারিত
কোয়েলের কোলে সদ্যোজাত সন্তান
কোলে ফুটফুটে সদ্যোজাত। তাকে পরম মমতায় জড়িয়ে ধরেছেন অভিনেত্রী কোয়েল
বিস্তারিত
ভালোবাসা দিবসে জ্ঞান হারিয়ে ফেলেছিলাম
আজ বিশ্ব ভালোবাসা দিবস। উৎসবমুখর পরিবেশে বিশ্বব্যাপী দিনটি পালিত হচ্ছে।
বিস্তারিত
হুমায়ুন ফরিদীর ৫ম মৃত্যু বার্ষিকী
২০১২ সালে না ফেরার দেশে চলে যান অভিনেতা হুমায়ুন ফরিদী।
বিস্তারিত
তাহসানের প্রশংসায় পঞ্চমুখ, যা বললেন
বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা তাহসান খানের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন টলিউডের জনপ্রিয়
বিস্তারিত