ডিজিটাল বাংলাদেশ সম্মাননা পেলেন আবদুল্লাহ এইচ কাফি

পুরস্কার তুলে দিচ্ছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, অনুষ্ঠানে উপস্থিত আছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ও অন্য অতিথিরা

দেশের তথ্যপ্রযুক্তি খাতকে বহির্বিশ্বে তুলে ধরার স্বীকৃতিস্বরূপ ‘ডিজিটাল বাংলাদেশ সম্মাননা’ পেলেন এশিয়ান ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশনের (অ্যাসোসিও) সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ এইচ কাফি। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের আয়োজনে তিন দিনব্যাপী ডিজিটাল বাংলাদেশ মেলার সমাপনী দিন ১৮ জানুয়ারি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ সম্মাননা তুলে দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী  মোস্তাফা জব্বার। আবদুল্লাহ এইচ কাফিসহ ৫ ব্যক্তি ও ৯ প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেওয়া হয়।
আবদুল্লাহ এইচ কাফি বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) প্রতিষ্ঠাতা সভাপতি এবং এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের ২৪টি দেশের সংগঠন অ্যাসোসিওর সাবেক চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।  বর্তমানে তিনি জাতিসংঘের অঙ্গ সংস্থা ইন্টারনেট গর্ভন্যান্স ফোরামের সদস্য, উইটসার পরিচালক, অ্যাসোসিওর অ্যাওয়ার্ড কমিটির প্রধান বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি কয়েকটি আন্তর্জাতিক সংস্থার সঙ্গেও যুক্ত। এ ছাড়া তিনি দেশে ক্যানন পণ্যের অনুমোদিত পরিবশেক জেএএন অ্যাসোসিয়েটসের ব্যবস্থাপনা পরিচালক। এর আগে ২০১৮ সালে অ্যাসোসিও প্রতিষ্ঠার ৩৫ বছরে জাপানে আয়োজিত অনুষ্ঠানে তাকে সংগঠনটির পক্ষ থেকে সর্বোচ্চ সম্মাননা প্রদান করা হয়। চতুর্থ ব্যক্তি হিসেবে অ্যাসোসিওর এ সম্মাননা অর্জন করেন তিনি। 


বাংলাদেশে ই-স্ক্যান অ্যান্টিভাইরাসের ১০ বছর
ই-স্ক্যান বাংলাদেশের ১০ বছর পূর্তি উপলক্ষে ১৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় রাজধানীর
বিস্তারিত
সৌরজগতের প্রান্ত থেকে তোলা পৃথিবীর
সৌরজগতের সীমান্ত থেকে ভয়েজার-১ এর তোলা পৃথিবীর একমাত্র ছবি ‘পেল
বিস্তারিত
ঢাকায় হয়ে গেল ইন্টারন্যাশনাল কনফারেন্স
ঢাকায় হয়ে গেল দুই দিনব্যাপী দ্বিতীয় ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সাইবার
বিস্তারিত
প্রযুক্তি দিয়ে লড়ছে চীন
জনগণের গতিবিধি পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণের জন্য চীন যে প্রযুক্তি তৈরি
বিস্তারিত
চট্টগ্রামে বিডিজবস কারিগরি চাকরি মেলায়
চট্টগ্রামের জিইসি কনভেনশন হলে হয়ে গেল দুই দিনব্যাপী বিডিজবস কারিগরি
বিস্তারিত
ডিজিটাল রেভিনিউ মোবিলাইজেশন নিয়ে আলোচনা
সম্প্রতি শেষ হওয়া সফটএক্সপোর প্রথম দিন ‘ইমপ্লিমেন্টেশন অব ডিজিটাল রেভিনিউ
বিস্তারিত