অ্যাপ আপডেট হলেও নোটিফিকেশন দেবে না গুগল প্লে

প্লে স্টোর থেকে আপডেট এলে তার নোটিফিকেশন আর পাঠাবে না গুগল। কয়েক দিন ধরেই সামাজিক ফোরাম রেডিটের ব্যবহারকারীরা এ ব্যাপারে অভিযোগ জানিয়ে আসছিলেন। তাদের ধারণা ছিল, ত্রুটির কারণে অ্যাপ আপডেটের নোটিফিকেশন আসছে না। তবে গুগলের এক মুখপাত্র জানিয়েছেন, প্লে স্টোরের কোনো অ্যাপ স্বয়ংক্রিয়ভাবে আপডেট হলে তার নোটিফিকেশন আর দেখানো হবে না। জেনে-বুঝেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
গুগলের এ সিদ্ধান্তের ফলে এখন থেকে ইন্সটলেশন শেষ হওয়া মাত্র নোটিফিকেশন প্যানেলে আর কিছু দেখা যাবে না। প্লে স্টোর থেকে ম্যানুয়ালি কোনো অ্যাপ আপডেট করলেও ব্যবহারকারীরা কোনো নোটিফিকেশন পাবেন না। আপডেট শেষ হলে অনেকেই নোটিফিকেশনগুলো সোয়াইপ করে দেন। তাই নোটিফিকেশন স্প্যাম কমানোর জন্য এ সিদ্ধান্ত নিতে পারে গুগল।
কোনো অ্যাপের আপডেট এসেছে কিনা তা জানতে ব্যবহারকারীদের বারবার প্লে স্টোরে নজর রাখতে হবে। এছাড়াও, প্লে স্টোরের অটো-আপডেট ফিচারটি তারা বন্ধ রাখতে পারেন। ফিচারটি বন্ধ রাখলে নির্দিষ্ট সময় পর পর ব্যবহারকারীরা ম্যানুয়ালি অ্যাপ আপডেট করতে পারবেন।
অটো আপডেট বন্ধ রাখতে চাইলে প্লে স্টোর চালু করতে হবে। এরপর ৩টি রেখা যুক্ত ‘হ্যামবার্গার’ মেনুতে ক্লিক করতে হবে। সেখান থেকে ‘Settings’-এ ক্লিক করে বেছে নিতে হবে ‘Auto-update apps’। এতে ক্লিক করলে ৩টি অপশন আসবে। সবচেয়ে নিচে থাকা ‘DonÕt auto-update apps’-এ ট্যাপ করলেই অটো আপডেট বন্ধ করা যাবে।


বাংলাদেশে ই-স্ক্যান অ্যান্টিভাইরাসের ১০ বছর
ই-স্ক্যান বাংলাদেশের ১০ বছর পূর্তি উপলক্ষে ১৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় রাজধানীর
বিস্তারিত
সৌরজগতের প্রান্ত থেকে তোলা পৃথিবীর
সৌরজগতের সীমান্ত থেকে ভয়েজার-১ এর তোলা পৃথিবীর একমাত্র ছবি ‘পেল
বিস্তারিত
ঢাকায় হয়ে গেল ইন্টারন্যাশনাল কনফারেন্স
ঢাকায় হয়ে গেল দুই দিনব্যাপী দ্বিতীয় ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সাইবার
বিস্তারিত
প্রযুক্তি দিয়ে লড়ছে চীন
জনগণের গতিবিধি পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণের জন্য চীন যে প্রযুক্তি তৈরি
বিস্তারিত
চট্টগ্রামে বিডিজবস কারিগরি চাকরি মেলায়
চট্টগ্রামের জিইসি কনভেনশন হলে হয়ে গেল দুই দিনব্যাপী বিডিজবস কারিগরি
বিস্তারিত
ডিজিটাল রেভিনিউ মোবিলাইজেশন নিয়ে আলোচনা
সম্প্রতি শেষ হওয়া সফটএক্সপোর প্রথম দিন ‘ইমপ্লিমেন্টেশন অব ডিজিটাল রেভিনিউ
বিস্তারিত