ঢাকায় বিপিও সম্মেলন ২৮ জুলাই

আগামী ২৮ ও ২৯ জুলাই দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হবে ‘বিপিও সম্মেলন ২০১৬’। দেশীয় ও আন্তর্জাতিক বাজারে বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও খাতের অবস্থানকে তুলে ধরতে রাজধানীর ঢাকার কৃষিবদ ইনস্টিটিউশন বাংলাদেশে (কেআইবি) দুই দিনের এই সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ সম্মেলনের উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।
সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, আইসিটি অধিদপ্তর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) আয়োজিত এ সম্মেলনের উদ্দেশ্য বিপিওকে মূল মাধ্যমে নিয়ে আসা, দেশের তরুণ-তরুণীদের বেশি করে এই খাতে আগ্রহী করে তোলা এবং দেশীয় ও আন্তর্জাতিক বাজারে আমাদের বিপিও খাতের অবস্থানকে তুলে ধরাই এই আয়োজনের প্রধান লক্ষ্য।
সম্মেলন উপলক্ষে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে একাধিক অ্যাক্টিভেশন কার্যক্রম। এ অ্যাক্টিভেশন কার্যক্রমের সহযোগীতার জন্য সম্প্রতি বাক্যের সঙ্গে বিক্রয় ডটকমের সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে। এ চুক্তির ফলে এসব কার্যক্রমে সহযোগিতা দেবে বিক্রয় ডটকম। এ ছাড়া বিশ্ববিদ্যালয় কার্যক্রম চলাকালে বিক্রয় ডটকমের মাধ্যমে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের চাকরির আবেদন নেওয়া হবে।
প্রসঙ্গত, বিপিও বিশ্ববাজারে বাংলাদেশের সমূহ সম্ভাবনা রয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে দেশে এই সেক্টরের বিকাশ বিশেষ করে টেরেস্ট্রিয়াল ইন্টারনেট কেবল সংযোগ, থ্রিজি সম্প্রসারণ ও ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির কারণে দেশে-বিদেশে আউটসোর্সিং কাজে বাংলাদেশের অংশগ্রহণ বাড়ছে।

 

 


টেকনোলজিস ট্রান্সফরমিং ইকনোমিকস শীর্ষক সেমিনার
গ্রাহকদের ব্যক্তিগত তথ্য কোম্পানিগুলো যাতে যথেচ্চার ব্যবহার করতে না পারে
বিস্তারিত
প্রিজমভ্যাটের কর্মশালা
ডিভাইন আইটি লিমিটেড, এনবিআর অনুমোদিত ভ্যাট ম্যানেজমেন্ট সফটওয়্যার সরবরাহকারী প্রিজমভ্যাটের
বিস্তারিত
ডোমেইনের মার্কেটপ্লেস ডুডিয়াস
বাংলাদেশের প্রথম ডোমেইন মার্কেটপ্লেস হিসেবে যাত্রা শুরু করেছে ডুডিয়াস। সম্প্রতি
বিস্তারিত
হুয়াওয়ে এনেছে স্মার্টফোন ওয়াই নাইন
বাংলাদেশের বাজারে হাই-পারফরম্যান্স ফিচারের নতুন স্মার্টফোন ওয়াই নাইন এস উন্মোচন
বিস্তারিত
মাই আউটসোর্সিং পরিদর্শন করলেন আইসিটি
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ২৪
বিস্তারিত
মাইক্রোচিপ ভিএলএসআই ডিজাইন ওয়ার্কশপ অনুষ্ঠিত
হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, ক্যাডেন্স (ভিএলএসআই সরঞ্জাম ডিজাইনার), এসবিআইটি লিমিটেড বাংলাদেশ
বিস্তারিত