ধর্ষণের পরে হত্যা করে লাশ সাত টুকরা করা হয়

কলেজ ছাত্রী মালা হত্যা: প্রভাষককে মৃত্যুদণ্ড ও আইনজীবীর যাবজ্জীবন

বরগুনায় আলোচিত কলেজ ছাত্রী মালা ধর্ষণ ও হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও দুই জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে আদালত। আজ রোববার বেলা সাড়ে ১২ টায় বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাফিজুর রহমান এ রায় দেন।

এদিকে এই রায়ে সন্তোষ প্রকাশ করেছে রাষ্ট্রপক্ষ। যদিও আসামীপক্ষ বলছেন ন্যায় বিচার পায়নি তারা, তাই উচ্চ আদালতে যাবেন তারা।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৪ অক্টোবর আমতলী উপজেলার আইনজীবী বিপ্লবের বাড়িতে মালাকে নিয়ে যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী আলমগীর হোসেন পলাশ। সেখানে আইনজীবী বিপ্লবের সহকারী রিয়াজের সহায়তায় পলাশ ও বিপ্লব প্রথমে ধর্ষণ ও পরে কুপিয়ে হত্যা করেন মালাকে। পরে মালার লাশ সাত টুকরা করে ড্রাম ভর্তি করে রাখেন। গোপন সংবাদের ভিত্তিতে লাশ উদ্ধারের পর পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন। প্রায় আড়াই বছর আইনজীবীদের যুক্তিতর্ক ও সাক্ষ্যগ্রহণ শেষে মামলার প্রধান আসামী কলেজ প্রভাষক আলমগীর হোসেন পলাশকে মৃত্যুদণ্ড, আইনজীবী বিপ্লবকে যাবজ্জীবন কারাদণ্ড ও সহকারী রিয়াজকে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। এ রায়ে বরগুনার নারী ও শিশু আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বাবুল সন্তোস প্রকাশ করলে আসামী পক্ষ উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন।

এদিকে এই রায়ে ন্যায় বিচার পায়নি দাবী করে উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন আসামী পক্ষের আইনজীবী হুমায়ূন কবির।

তবে মালার মামা হাবিব খান বলেছেন, এই মামলায় কারাদণ্ডপ্রাপ্ত আইনজীবী বিপ্লব ধর্ষণের পরে হত্যায় অংশ নিয়েছে বিপ্লবের সাথে যা মেডিকেল রিপোর্টেও এসেছে। তাই তার ফাসি না হওয়ায় হতাশ তিনি।

অন্যদিকে মালা হত্যা মামলায় গ্রেপ্তারের পর হত্যা ও ধর্ষণে দায় স্বীকার করে আদালতে সাক্ষী দিয়েছিল আলমগীর হোসেন পলাশ ও অ্যাডভোকেট বিপ্লব।


চাঞ্চল্যকর তথ্য: পাপিয়ার কল লিস্টে
বহুল আলোচিত নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামিমা
বিস্তারিত
ঢামেক থেকে নবজাতকের ক্ষত-বিক্ষত লাশ
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নার্সিং ক্যান্টিনের সামনে থেকে এক
বিস্তারিত
পাপিয়ার অপরাধ জগতের ‘রাজা’ কে?
নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিস্কৃত নেত্রী শামিমা নূর পাপিয়ার
বিস্তারিত
সেই এনামুল-রুপনের বাড়িতে মিলল ৫
রাজধানীর পুরান ঢাকার লালমোহন স্ট্রিটে ক্যাসিনোবিরোধী অভিযানে পাঁচটি সিন্দুকভর্তি টাকা,
বিস্তারিত
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩
সৌদি আরবের মদিনায় সড়ক দুর্ঘটনায় তিন প্রবাসী বাংলাদেশি নিহত হয়েছেন।
বিস্তারিত
রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে
রাজধানীর মিরপুর ১০ নম্বরসহ আশপাশের এলাকায় আজ মঙ্গলবার গ্যাস থাকবে
বিস্তারিত