আমতলীর কলেজছাত্রীকে ধর্ষণের পর হত্যা

১ জনের ফাঁসি, আইনজীবীর যাবজ্জীবন

বরগুনার আমতলীতে ফারিয়া ইসলাম মালা নামের এক কলেজছাত্রীকে ধর্ষণ শেষে হত্যার পর সাত টুকরা করার দায়ে একজনকে ফাঁসির আদেশ দিয়েছেন নারী ও শিশু আদালত। একই সাথে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও একজনের সাত বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া একজনকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

রবিবার (২৬ জানুয়ারি) বরগুনার নারী ও শিশু আদালতের বিচারক মোঃ হাফিজুর রহমান এ আদেশ দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হলেন, নিহত কলেজছাত্রী মালার মামাতো ভগ্নিপতি পটুয়াখালী জেলার সুবিদখালী উপজেলর ভয়াং এলকার লতিফ খানের ছেলে আলমগীর হোসেন পলাশ। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন পলাশের ভাগ্নি জামাই বরগুনার আমতলীর বাসিন্দা আইনজীবী মইনুল হোসেন বিপ্লব। সাত বছর কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন আইনজীবী মইনুল হোসেন পলাশের মহরার রিয়াজ। এছাড়া আইনজীবী পলাশের স্ত্রী ইমা রহমানকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে। 

এ ছাড়াও একই আদেশে বিচারক মোঃ হাফিজুর রহমান মৃতদেহ লুকানো চেষ্টার অপরাধে আসামি বিপ্লব এবং পলাশের সাত বছরের কারাদণ্ড প্রদান করেছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৪ অক্টোবর বরগুনার আমতলী উপজেলা হাসপাতালসংলগ্ন আইনজীবী বিপ্লবের বাসায় মালাকে জবাই করে হত্যা করে আসামিরা। পরে আসামিরা মৃতদেহ লুকানোর জন্য মৃতদেহটিকে সাত টুকরা করার পর পানিতে ধুয়ে মৃতদেহ থেকে রক্ত দূর করে দুটি ড্রামে ভরে রাখে।

পরে খবর পেয়ে পুলিশ আইনজীবী বিপ্লবের বাসায় অভিযান চালিয়ে নিহত মালার ড্রামভর্তি সাত টুকরা মৃতদেহ উদ্ধার করে। ওইদিনই পলাশকেও গ্রেফতার করে পুলিশ। এ ঘটনার দিন রাতে বিপ্লব এবং পলাশের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২-৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে পুলিশ।

এ বিষয়ে বরগুনার নারী ও শিশু আদালতের পিপি মোঃ মোস্তাাফিজুর রহমান বাবুল বলেন, 'মালা হত্যা মামলায় আসামি পলাশকে ধর্ষণ, হত্যা এবং মৃতদেহ লুকানোর দায়ে ফাঁসির আদেশের পাশাপাশি সাত বছরের কারাদণ্ড প্রদান করেছে। এছাড়া আইনজীবী বিপ্লবের  বিরুদ্ধে ধর্ষণ এবং মৃতদেহ লুকানোর দায়ে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি সাত বছরের কারাদণ্ড প্রদান করেছে আদালত। আর বিপ্লবের সহকারী মহরার রিয়াজের বিরুদ্ধে মৃতদেহ লুকানোর দায়ে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

অন্যদিকে এ মামলার আসামি আইনজীবী পলাশের স্ত্রী ইমা রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়া তাকে বেকসুর খালাস প্রদান করেন।

এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী হুমায়ুন কবীর বলেন, আমরা ন্যায় বিচার পাইনি। তাই আমরা উচ্চ আদালতে যাবো। আমতলীর সাধারণ জনগণ এ রায়ে আদালতের প্রতি সন্তোষ প্রকাশ করেন।


রাবিতে বিভাগের নাম পরিবর্তনের দাবিতে
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের
বিস্তারিত
সেরা সাংবাদিক মামুন চৌধুরীকে রোজ
হবিগঞ্জ প্রেসক্লাব আয়োজিত সেরা প্রতিবেদক-২০১৯ প্রতিযোগিতায় জাতীয় দৈনিক পত্রিকা বিভাগে
বিস্তারিত
চলনবিলে ক্ষীরার বাম্পার ফলনে কৃষকের
ঐতিহ্যবাহী চলনবিল এলাকার সিরাজগঞ্জ, নাটোর ও পাবনার তাড়াশ, শাহজাদপুর, উল্লাপাড়া,
বিস্তারিত
সিরাজগঞ্জে মুসলিম উম্মার শান্তি কামনায়
সিরাজগঞ্জ পৌর এলাকার হার্টপয়েন্টের যমুনা নদীর পাড়ে ৩ দিনব্যাপী মিনি
বিস্তারিত
সিরাজগঞ্জে ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার
সিরাজগঞ্জ শহরের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় অভিযান চালিয়ে ২ মাদক
বিস্তারিত
হাতিরঝিলে শিপন হত্যা মামলায় গ্রেপ্তার
রাজধানীর হাতিরঝিলে মধুবাগ-বেগুনবাড়ি ব্রিজ এলাকায় ছুরিকাঘাতে শিপন হাসান (১৮) হত্যা
বিস্তারিত