তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। নির্বাচনী হলফনামায় সম্পদের তথ্য গোপন করার অভিযোগ এনে তার প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়।

রোববার (২৬ জানুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দীন চৌধুরী মানিক রিট আবেদন করেন। রিট আবেদনে তাবিথ আউয়ালের বিরুদ্ধে নির্বাচনি হলফনামায় তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।

এর আগে একই অভিযোগে তাবিথ আউয়ালের প্রার্থীতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেন সাবেক বিচারপতি সামসুদ্দীন চৌধুরী মানিক।

গত বৃহস্পতিবার নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলামের সঙ্গে সাক্ষাত করে তিনি প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত অভিযোগ জমা দেন।

এ বিষয়ে সাংবাদিকদের সুপ্রিম কোর্টের সাবেক এ বিচারপতি বলেন, সিঙ্গাপুরের কোম্পানি এনএফএম এনার্জির (সিঙ্গাপুর) তিনজন শেয়ারহোল্ডার আছেন, তাদের একজন তাবিথ আউয়াল, অন্য দুজন তার সহযোগী। তিনজন মিলে এই কোম্পানির সকল শেয়ারের মালিক। কোম্পানিটির মূল্য দেখিয়েছে ২ মিলিয়ন মার্কিন ডলারের উপরে। এটা বিশ্বের যে কোনো দেশের টাকার অর্থেই বেশ বড়। কিন্তু এই তথ্য তাবিথ তার হলফনামায় উল্লেখ করেননি। এ কারণে তার মনোনয়ন আইনত বাতিল হতে বাধ্য।


১৫ দিনের রিমান্ডে পাপিয়া দম্পতি
তিন মামলায় বহিষ্কৃত যুব মহিলা লীগ নেত্রী শামীমা নুর পাপিয়া
বিস্তারিত
সীমান্তে চোরাচালান রোধে সজাগ থাকুন:
সব ধরনের লোভ-লালসার ঊর্ধ্বে উঠে সীমান্তে চোরাচালান রোধে সর্বদা সজাগ
বিস্তারিত
সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেবে
বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) প্রস্তাবনা অনুযায়ী সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ
বিস্তারিত
ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ ও
ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫ ও ৩১ ধারা কেন অবৈধ
বিস্তারিত
আবারও ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া
দেশের বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া
বিস্তারিত
পাপিয়াসহ চারজনের পাঁচ দিনের রিমান্ড
রাজধানীর বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বহিষ্কৃত যুব
বিস্তারিত