৮৩ জন আরোহী নিয়ে আফগানিস্তানে বিমান বিধ্বস্ত

৮৩ জন যাত্রী নিয়ে আফগানিস্তানে একটি বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। সোমবার (২৭ জানুয়ারি) স্থানীয় সময় দুপুরে দেশটির তালিবান নিয়নন্ত্রিত দেহ ইয়াক এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর প্রকাশ করা হয়েছে।

আরিয়ানা আফগান এয়ারলাইনসের বোয়িং ৭৩৭-৪০০ বিমানটি উড্ডয়নের পর ঘাঞ্জি প্রদেশের ওই পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়।

দেশটির গজনি প্রদেশের দে আক জেলায় বিমানটি বিধ্বস্ত হওয়ার পর আগুন ধরে যায়। ওই প্রদেশের এক সরকারি কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। খবর বিবিসি, রয়টার্স। বিমানটিতে যান্ত্রীক ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে জানানো হয়েছে।

বোয়িং-৭৩৭-৪০০ মডেলের এ বিমানটি আফগানিস্তানের আরিয়ানা এয়ারলাইন্সের বলে জানানো হলেও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে তা অস্বীকার করা হয়েছে। বিমানটিতে ৮৩ জন আরোহী রয়েছেন বলে জানানো হয়েছে। তবে হতাহতের সংখ্যা এখনও জানা যায়নি। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ঘটনার পরপরই সরকারি কর্তৃপক্ষ দুর্ঘটনাস্থলের উদ্দেশে যাত্রা শুরু করে।

ব্রিটিশ দৈনিক ডেইলি মিররের খবরে জানানো হয়েছে, বিমানটি বিধ্বস্ত হওয়ার পর এখনো ঘটনাস্থলের সর্বশেষ অবস্থা জানা যায়নি। কতজন হতাহত হয়েছেন তাও নিশ্চিত হতে পারেনি কোনো সংবাদমাধ্যম কিংবা সরকারি কর্মকর্তারা। তবে সোমবারের ওই বিমান দুর্ঘটনায় অনেকে হতাহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, রাষ্ট্রীয় মালিকানাধীন ওই বিমানটি কাবুল থেকে হেরাতের উদ্দেশে উড্ডয়নের পর স্থানীয় সময় দুপুর সোয়া ১টায় রাজধানী থেকে দক্ষিণ-উত্তরের একটি পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়। প্রতিবেদন অনুযায়ী, তালেবান সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে সেখানে আগুন জ্বালিয়ে দেয়ার চেষ্টা করছেন।


তুর্কি-ইরান সীমান্তে শক্তিশালী ভূমিকম্প, লণ্ডভণ্ড
ইরান-তুর্কি সীমান্তে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা
বিস্তারিত
চীনের বাইরে সর্বোচ্চ আক্রান্ত দেশ
চীনের বাইরে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে
বিস্তারিত
করোনার তাণ্ডবে টালমাটাল চীন, মৃতের
চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা
বিস্তারিত
ধর্মীয় স্বাধীনতা নিয়ে বসবেন ট্রাম্প-মোদী
দুই দিনের সফরে ভারতে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ধর্মীয়
বিস্তারিত
এবার নতুন আতঙ্ক, করোনাভাইরাসে আক্রান্ত
করোনাভাইরাসের উৎপত্তিস্থল উহান থেকে চারশ মাইল উত্তরে আনইয়াংয়ে ভ্রমণে যান
বিস্তারিত
গণবিবাহে মাস্ক পরেই চুম্বন ২২০
মানুষ থেকে মানুষে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের আতঙ্কের মধ্যেই ফিলিপাইনে সম্পন্ন
বিস্তারিত