সিটি নির্বাচন

আইনশৃঙ্খলা রক্ষায় ইসির ১৮ কোটি টাকা বরাদ্দ

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার-ভিডিপি ও এপিবিএন বাহিনীর জন্য ১৮ কোটি ১ লাখ ৬২ হাজার টাকা বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (২৭ জানুয়ারি) ইসি সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসি সূত্র জানায়, ঢাকা উত্তর সিটিতে ৩ কোটি ৯৬ লাখ ৪৫ হাজার টাকা, দক্ষিণ সিটিতে ৪ কোটি ৫ লাখ ১৬ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এই দুই সিটিতে আনসার ও ভিডিপির জন্য বরাদ্দ ৯ কোটি ৮ লাখ ২২ হাজার টাকা। এ ছাড়া বাকি প্রায় ৯১ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে বিজিবির জন্য।

সূত্র আরো জানায়, উত্তর সিটিতে বরাদ্দকৃত ৩ কোটি ৯৬ লাখ ৪৫ হাজার টাকার  ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) জন্য ৩ কোটি ৮ লাখ ৬ হাজার টাকা, পুলিশ হেডকোয়ার্টার্সের জন্য ২০ লাখ ৬৭ হাজার টাকা, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) জন্য ১০ লাখ ৪৩ হাজার টাকা, র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) জন্য ৫৭ লাখ ২৮ হাজার টাকা।

দক্ষিণ সিটিতে বরাদ্দকৃত ৪ কোটি ৫ লাখ ১৬ হাজার টাকার মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) জন্য ৩ কোটি ২ লাখ ৭২ হাজার টাকা, পুলিশ হেডকোয়ার্টার্সের জন্য ১৮ লাখ ২১ হাজার টাকা, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) জন্য ১০ লাখ টাকা, র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) ৭৪ লাখ ২৩ হাজার টাকা।

গত ১৬ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ২৬ কোটি ৪২ লাখ ৬৩ হাজার টাকা বরাদ্দ চায় পুলিশ। এর মধ্যে ঢাকা উত্তর সিটির জন্য ১৩ কোটি ৮৫ লাখ ৭৪ হাজার টাকা এবং ঢাকা দক্ষিণ সিটির জন্য ১২ কোটি ৫৬ লাখ ৮৯ হাজার টাকা পুলিশের জন্য বরাদ্দ চাওয়া হয়েছিল।

এ ছাড়া দুই সিটিতে ভোটের দুদিন আগ থেকে পরদিন পর্যন্ত অর্থাৎ ৩০ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত ১২৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৭৪ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগের সিদ্ধান্ত দিচ্ছে ইসি।


গ্লোবাল টেররিজম ইনডেক্সে ৬ ধাপ
গ্লোবাল টেররিজম ইনডেক্সে ৬ ধাপ উন্নতি করে ৩১তম অবস্থানে বাংলাদেশ।
বিস্তারিত
ইতিহাস কখনও মুছে ফেলা যায়
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পরাজিত শক্তির
বিস্তারিত
করোনার প্রভাবে চীনের সঙ্গে বাণিজ্যে
করোনা ভাইরাসের কারণে চীনের সঙ্গে বাণিজ্যিক কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে
বিস্তারিত
‘তরুণ সমাজকে রক্ষায় মাদক নির্মূলের
তরুণ সমাজকে রক্ষা করতে মাদক নির্মূলের কোনো বিকল্প নেই বলে
বিস্তারিত
ভাষা আন্দোলনের ইতিহাস থেকে বঙ্গবন্ধুর
বঙ্গবন্ধুর নির্দেশেই মাতৃভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারি ছাত্র
বিস্তারিত
বাবার প্রতিকৃতির সামনে প্রধানমন্ত্রীর সেলফি
রাজধানীর শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আয়োজিত প্রদর্শনী
বিস্তারিত