সেই নবজাতক যাবে ডিসির ঘরে

কথায় আছে- ‘সৃষ্টিকর্তা যখন যা করেন, তখন তা ভালোর জন্যেই করেন।’ কেননা, ভৈরবে ভিক্ষুকের কোলে ফেলে যাওয়া সেই নবজাতক যাবে এবার কিশোরগঞ্জ জেলা প্রশাসক মো. সারোয়ার মুর্শেদ চৌধুরীর ঘরে।

আজ মঙ্গলবার বিকেলে বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেন জেলা প্রশাসক মো. সারোয়ার মুর্শেদ চৌধুরী। এ সময় তার অনুভূতি প্রসঙ্গে জানতে চাইলে তিনি জানান, শিশুটিকে দত্তক হিসেবে পেয়ে তার খুব ভালো লাগছে, একই সঙ্গে মনে আনন্দ লাগছে। তার সহধর্মিণী সুমনা আনোয়ার ও তিনি নিজে নবজাতককে আদর স্নেহে লালন-পালন করবেন। শুধু তাই নয়, আগামী বৃহস্পতিবার সকালে নবজাতককে নিতে আসবেন তিনি।

জানা গেছে, গতকাল সোমবার কিশোরগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শিশুটিকে দত্তক নিতে আবেদন করেন ডিসি। পরে রাতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রফিকুল বারী নবজাতককে জেলা প্রশাসক মো. সারোয়ার মুর্শেদ চৌধুরীকে দত্তক হিসেবে দিতে আদেশ জারি করেন। তবে বর্তমানে শিশুটি ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানার মাতৃস্নেহে রয়েছেন। আগামী বৃহস্পতিবার ইউএনও লুবনা ফারজানার কাছ থেকে আনুষ্ঠাকিভাবে জেলা প্রশাসক শিশুটিকে কোলে তুলে নিবেন।

প্রসঙ্গত, গেল ২৪ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে শহরের ঢাকা-সিলেট মহাসড়কের দুর্জয় মোড়ের বঙ্গবন্ধুর মুর‌্যালের কাছে 'আমি আসছি’ বলে এক ভিক্ষুক মহিলার কোলে ৩দিন বয়সী নবজাতককে (কন্যা) রেখে পালিয়ে যায় এক নারী। পরে ওই ভিক্ষুক পাশের একটি ফার্মেসির মালিক আশরাফুল আলম মুকুলকে বিষয়টি জানান। ঘটনাটি শোনে মুকুল ইউএনওর সাথে যোগাযোগ করে ভৈরব থানায় সাধারণ ডায়েরি করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে ঘটনাটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে অনেকে নবজাতকের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেন। পরে আদালতে আবেদনের মাধ্যমে শিশুটিকে দত্তক নেয়ার আগ্রহ প্রকাশ করে কিশোরগঞ্জ জেলা প্রশাসক সারওয়ার মোর্শেদ চৌধুরী। পরে আদালত এতে সম্মতি দেন। 


বান্দরবানে আওয়ামী লীগ নেতাকে গুলি
বান্দরবান সদরে স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা
বিস্তারিত
‘উন্নত বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের এগিয়ে
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম
বিস্তারিত
রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে পদক্ষেপ
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্বাভাবিক
বিস্তারিত
অষ্টম বছরে পদার্পণ দৈনিক আজকের
অষ্টম বছরে পদার্পণ করেছে সিরাজগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক আজকের সিরাজগঞ্জ
বিস্তারিত
রসিকে তামাকমুক্ত ঘোষণা শীর্ষক ক্যাম্পেইন
রংপুর সিটি কর্পোরেশনকে (রসিক) তামাকমুক্ত করার উদ্যোগের অংশ হিসেবে সিটি
বিস্তারিত
রাজশাহীতে মাঠে গড়ালো বঙ্গবন্ধু মিডিয়া
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) উদ্যোগে রাজশাহীতে শুরু
বিস্তারিত