করোনাভাইরাস সন্দেহে সিঙ্গাপুরফেরত প্রবাসীকে ঢাকায় স্থানান্তর

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনাভাইরাস শনাক্তে ও চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় সিঙ্গাপুরফেরত এক প্রবাসীকে নিরাপত্তার স্বার্থে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

টাঙ্গাইলের বাসাইল উপজেলার দেউলী গ্রামের মৃত সামছুল হকের ছেলে আব্বাস দীর্ঘদিন ধরে সিঙ্গাপুরে প্রবাস জীবনযাপন করছেন। কিছুদিন পূর্বে তিনি দেশে আসেন। আবার সিঙ্গাপুর গিয়ে দ্রুত ১৩ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ ইমিগ্রেশনে থার্মাল মেশিনে পরীক্ষা করে নিজ বাড়িতে আসেন তিনি। আসার পর তার ও পরিবারের আচরণ স্থানীয়দের সন্দেহ হয়। স্থানীয়রা সন্দেহ করে তার শরীরে করোনাভাইরাসের জীবাণু থাকার কারণে সিঙ্গাপুর থেকে তাকে ফেরত পাঠানো হয়েছে। তবে বিষয়টি স্থানীয়দের বুঝিয়েও ব্যর্থ হয় ওই প্রবাসী।

এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করায় উপজেলা প্রশাসনের মাধ্যমে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হলে উন্নত পরীক্ষার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এদিকে করোনা ভাইরাস সন্দেহে আক্রান্ত ওই প্রবাসীর সাথে এলাকাবাসী ও পরিবারের কেউ স্বাভাবিক মেলা মেশা করছে না। এতে খুবই সমস্যার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী ও তার স্বজনরা।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: শফিকুল ইসলাম সজিব বলেন, প্রবাসীর প্রাথমিক লক্ষণে করোনা ভাইরাসের বিষয়টি স্পষ্ট নয়।

এদিকে কর্তৃপক্ষের নির্দেশে হাসপাতালে করোনা বিভাগ খোলা হলেও এখনও পর্যন্ত পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা নেই। তাই তাকে সকলের নিরাপত্তা ও উন্নত পরীক্ষার স্বার্থেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।


করোনায় আক্রান্ত একই পরিবারের ৬
রাজধানীর সবুজবাগের নন্দিপাড়ায় জিরো গলির একটি বাসায় ছয় ব্যক্তি করোনাভাইরাসে
বিস্তারিত
রাজশাহীর চিকিৎসকদের পিপিই দিলেন বাদশা,
করোনাভাইরাসের কারণে চিকিৎসকরাও আতঙ্কে। রাজশাহীর অনেকেই তাদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধ
বিস্তারিত
বাউফল হাসপাতালে ব্যক্তি উদ্যোগে পিপিই
পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যক্তি উদ্যোগে পিপিই ও সার্জিক্যাল
বিস্তারিত
রংপুরে ৩০০ হেক্টর জমির ফসল
রংপুরের তারাগঞ্জে তিস্তা ব্যারেজ সেচ ক্যানেলের পাড় ভেঙে দশ গ্রাম
বিস্তারিত
বাউফলে অসহায় পরিবারে খাদ্য সামগ্রী
বাংলাদেশ জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি ও সাবেক চীফ
বিস্তারিত
আমতলী পৌরসভার হটলাইনে ৮৮ জনের
যে সকল অতিদরিদ্র কর্মহীনদের বাসায় খাদ্য সংকট দেখা দিবে তারা
বিস্তারিত