সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা সংকটাপন্ন।পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এ কথা জানিয়েছেন। 

বুধবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) সংস্কার নিয়ে এক অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ব্রিভিয়ান বালাকৃষ্ণান তাকে টেলিফোনে জানিয়েছেন, ৩৯ বছর বয়সী ওই বাংলাদেশি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না। তার অবস্থা আশঙ্কাজনক।

এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ব্রিভিয়ান বালাকৃষ্ণান করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশি রোগীর বিষয়ে সকালে ফোনে কথা বলেছেন আমার সঙ্গে। তিনি জানিয়েছেন, বাংলাদেশি এক রোগীর অবস্থা আশঙ্কাজনক। ৩৯ বছর বয়সী ওই রোগী শ্বাসকষ্টসহ নানা রকম শারীরিক জটিলতায় ভুগছেন। ১৩ দিন ধরে তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। কিন্তু মঙ্গলবার থেকে তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না। সাড়া না দেয়ায় সিঙ্গাপুর যথেষ্ট উদ্বিগ্ন।

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট পাঁচ বাংলাদেশি। সেখানেই তারা চিকিৎসাধীন।

গত শনিবার বাংলাদেশের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা সংবাদ সম্মেলনে বলেন, কোভিড–১৯–এ আক্রান্ত বাংলাদেশিদের একজন সিঙ্গাপুরের এনসিআইডিতে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন। বাকিদের হাসপাতালে পৃথক ওয়ার্ডে চিকিৎসা চলছে। তাদের সঙ্গে কাজ করতেন বা মেলামেশা করেছেন, এমন আরও ছয় বাংলাদেশিকে কোয়ারেন্টাইন (রোগ সংক্রমণের আশঙ্কায় পৃথক রাখা) করে রেখেছে সিঙ্গাপুর সরকার।

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা এরই মধ্যে দুই হাজার ছাড়িয়ে গেছে। চীনের জাতীয় হেলথ কমিশনের তথ্যমতে, বুধবার পর্যন্ত এ ভাইরাসে দুই হাজার চারজন মারা গেছেন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭৪ হাজার।


গণস্বাস্থ্যকে করোনার কিট তৈরির চূড়ান্ত
গণস্বাস্থ্য কেন্দ্রকে করোনাভাইরাস (কভিড-১৯) শনাক্তের কিট তৈরি ও ল্যাবের চূড়ান্ত
বিস্তারিত
ঈদ পর্যন্ত বাড়তে পারে সব
করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বাড়ছেই। এমন পরিস্থিতিতে ঈদের ছুটি পর্যন্ত
বিস্তারিত
৩ মাসের বেতন পাবেন পোশাক
করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে রফতানিমুখী শিল্পপ্রতিষ্ঠান তথা পোশাক শ্রমিকদের তিন
বিস্তারিত
রোজায় হতে পারে এইচএসসি পরীক্ষা
করোনা ভাইরাসজনিত পরিস্থিতি স্বাভাবিক হলে রোজার মধ্যে এইচএসসি ও সমমানের
বিস্তারিত
আলোকিত বাংলাদেশের মুদ্রণ সংস্করণ স্থগিত
দৈনিক আলোকিত বাংলাদেশের মুদ্রণ সংস্করণ সাময়িকভাবে স্থগিত করার অফিস সার্কুলারের
বিস্তারিত
ছুটির মধ্যেই অনলাইনে এনআইডি সেবা
করোনাভাইরাসের কারণে যাতায়াতের সমস্যা হওয়ায় ঘরে বসেই অনলাইনের মাধ্যমে জাতীয়
বিস্তারিত