খালেদার মামলা দুর্নীতির, প্রশ্ন করে বিব্রত করবেন না: কাদের

খালেদা জিয়ার মামলা রাজনৈতিক নয়, দুর্নীতির। তাই এ নিয়ে প্রশ্ন করে বিব্রত না করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে, বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ ঢাকা বিভাগের সব সংগঠনের জেলা সভাপতি, সাধারণ সম্পাদক ও সংসদ সদস্যদের বিশেষ যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি ।

প্রতিনিধিসভায় তিনি বলেন, আদালত তার মুক্তির বিষয় ঠিক করবে। এটা কোনও রাজনৈতিক মামলা নয়, এটা করাপশনের মামলা। মামলার যা হবে সেটাই হবে আদালতের সিদ্ধান্তে। খালেদা জিয়াকে নিয়ে বারবার আপনাদের প্রশ্নের জবাব দেবো সেই সময় আমাদের নেই। এ নিয়ে অনেক কথা হয়েছে। এই প্রশ্ন দয়া করে আর করবেন না।

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, কারচুপিমুক্ত সিটি নির্বাচন ইভিএমের বড় সাফল্য। নির্বাচনকে যারা প্রশ্নবিদ্ধ করতে চেয়েছিলো, তারা ব্যর্থ হয়েছে। বিরোধী দল প্রচার করছে নির্বাচনে কারচুপি হয়েছে। কিন্তু ইভিএমে কারচুপি বা জালিয়াতির কোনও সুযোগ ছিল না। যদি এরকম সুযোগ থাকতো তাহলে নির্বাচনে ভোটের পার্সেন্টিজ বেশি হতো বা অস্থিতিশীলতা হতো। যদি কোনও প্রকার কারচুপি ও জালিয়াতির আশ্রয় নেয়া হতো তাহলে এই নির্বাচনের অবস্থা ভিন্নতর হতে পারতো।

তৃণমূলের নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, কখন কোন ষড়যন্ত্র আঘাত করবে, তা আগে থেকে অনুমান করা সম্ভব নয়। তবে দল শক্তিশালী হলে পেছনের দরজা দিয়ে পালিয়ে যেতে হবে না। সুবিধাবাদীরা দুঃসময়ে সাইরেরিয়ার পাখির মতো উড়ে চলে যাবে। তৃণমূলকে শক্তিশালী করতে জেলার নেতৃবৃন্দের প্রতি নির্দেশনা দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, কমিটিগুলো নানা কারণে প্রশ্নবিদ্ধ। সম্মেলনের দিন থেকে কমিটির দিন শুরু হবে বলে জানান তিনি।


করোনা মোকাবিলায় ঐকমত্যের আহ্বান ঐক্যফ্রন্টের
ভয়াবহ করোনাভাইরাস সংকট মোকাবিলায় ৫ দফার ভিত্তিতে জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠার
বিস্তারিত
সব দলকে জনগণের পাশে দাঁড়ানোর
পারস্পরিক দোষারোপ না করে ইতিবাচক মনোভাব নিয়ে দেশের এই সংকটে
বিস্তারিত
খালেদা জিয়ার উপদেষ্টা জাফরুল হাসানের
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা জাফরুল হাসান আর নেই। সোমবার (৬
বিস্তারিত
সরবরাহ নিশ্চিত করতেই বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধি:
বিদ্যুৎ-পানির সামান্য মূল্যবৃদ্ধিতে জনগণের ভোগান্তি হবে না বলে জানিয়েছেন আওয়ামী
বিস্তারিত
জনগণের অধিকার কেড়ে নিয়েছে সরকার
জনগণের ম্যান্ডেটবিহীন সরকার জনগণের অধিকার কেড়ে নিয়েছে বলে মন্তব্য করে
বিস্তারিত
‘পাপিয়াদের পেছনের ব্যক্তিরাও নজরদারিতে আছেন’
পাপিয়াদের পেছনের ব্যক্তিরাও নজরদারিতে আছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ
বিস্তারিত