বাউফলে সরকারি রাস্তায় ব্যক্তিগত ভবন নির্মাণ

পটুয়াখালীর বাউফলে নিষেধাজ্ঞা অমান্য করে কালাইয়া ধানহাট ব্রিজসংলগ্ন (দাসপাড়া বাসস্ট্যান্ড) সরকারি রাস্তা দখল করে ভবন নির্মাণ করছেন মোস্তাফিজুর রহমান চৌধুরী নামের এক প্রভাবশালী। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, দাসপাড়া মৌজার ৪৮৭নং খতিয়ানের ৩৭৯৫ দাগের সরকারি জমি দখল করে ভবন নির্মাণ করছেন মোস্তাফিজুর রহমান চৌধুরী। ভবনটির সামনের অংশে খাল পাড়ের রাস্তার ওপর একাধিক আরসিসি কলাম নির্মাণ করে দেয়াল তৈরির কাজ করছেন তিনি। রাস্তার ওপর ভবনটি নির্মাণ করা হলে সাধারণ মানুষ চলাচলের ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

নাম প্রকাশের অনিচ্ছুক এক প্রতিবেশী অভিযোগ করে বলেন, এই স্থানে কালাইয়া-দাসপাড়া খালের ওপর একটি সেতু ছিল। সেতু ব্যবহারের জন্য হেরিংবন (এইচবিবি) রাস্তা নির্মাণ করা হয়েছি। সেতুটি ভেঙে পরার পর উত্তর পাশে আরসসি ব্রিজ নির্মাণ হয়েছে। তবে ওই রাস্তা দিয়ে স্থানীয়রা আসা-যাওয়া করেন। মোস্তাফিজুর রহমান চৌধুরী তিনি ক্ষমতার প্রভাব খাটিয়ে সরকারি রাস্তা দখল করে ওই ভবন নির্মাণ করছেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেনের নজরে পড়লে তিনি বাধা দেন। মোস্তাফিজুর রহমান চৌধুরী বাধা উপেক্ষা করে ভবন নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছেন।

তবে এসব মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, আমার নিজস্ব জমিতে আমি ভবন নির্মাণ করছি। যদিও রাস্তার ওপর কয়েকটি আরসিসি কলাম করা হয়েছে। ইউএনও স্যারের সাথে আমার কথা হয়েছে।

এ প্রসঙ্গে বাউফলের উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব জাকির হোসেন সাংবাদিকদের বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে নির্মাণ কাজে বাধা দিয়েছি। যদি তারা পূণরায় কাজ করে থাকে আমি ব্যবস্থা নিবো।


বরিশালে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ,
বরিশালের গৌরনদী উপজেলায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ,
বিস্তারিত
রংপুরে কয়েক হাজার অসচ্ছল অসহায়দের
করোনার প্রাদুর্ভাব মোকাবেলা করতে রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার
বিস্তারিত
আমতলীতে কর্মহীনদের খাদ্য সামগ্রী দিচ্ছেন
বরগুনার আমতলী পৌর এলাকায় করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া পৌরসভার
বিস্তারিত
ঘরে ঘরে গিয়ে কর্মহীনদের খাদ্য
বরগুনার আমতলী উপজেলায় ৭টি ইউনিয়ন একটি পৌরসভায় ৪ লাখ লোকের
বিস্তারিত
বরিশালে ৬ রোগীর করোনা পরীক্ষার
বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন থাকা ৬জন সন্দেহভাজন
বিস্তারিত
বরিশালে ক্ষুধার্ত কুকুরের পাশে মানবিক
করোনাভাইরাসের প্রভাব মোকাবেলায় ২৬ মার্চ থেকে বরিশাল নগরীর সকল হোটেল-রেস্তোরা
বিস্তারিত