চকরিয়ায় যথাযোগ্য মর্যদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

কক্সবাজারের চকরিয়ায় বিনম্র শ্রদ্ধা, যথাযোগ্য মর্যদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে ভাষা সৈনিকদের স্মরণের মাধ্যমে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে পৌর সদরের পুরাতন বিমানবন্দরস্থ কেন্দ্রিয় শহীদ বেদিতে প্রথম শ্রদ্ধা নিবেদন করেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম। 

এর পরপরই শ্রদ্ধা নিবেদন করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী’র নেতৃত্বে উপজেলা পরিষদ, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমানের নেতৃত্বে উপজেলা প্রশাসন, চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধূরীর নেতৃত্বে পৌর প্রশাসন ও কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো. মতিউল ইসলামের এবং চকরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমানের নেতৃত্বে চকরিয়া থানা পুলিশ। 

পরে সারিবদ্ধভাবে উপজেলা, পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, চকরিয়া প্রেসক্লাব, চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ, চকরিয়া আবাসিক মহিলা কলেজ, চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ চকরিয়া উপজেলা ও পৌর শাখার নেতৃবৃন্দ, চকরিয়া কোরক বিদ্যাপীঠ, চকরিয়া গ্রামার স্কুল ও চকরিয়া ক্যান্টেনম্যান্ট ইংলিশ স্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

এদিকে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রভাত ফেরী বের করা হয়। এটি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সদক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদস্থ শহীদ মিনারে গিয়ে পূর্বনির্ধারিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মিলিত হয়। 

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো.মতিউল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন, চকরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান ও উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধূরী প্রমুখ। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে চিত্রাংকন প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


ঠাকুরগাঁওয়ে একদিনে শনাক্ত ১৭, উপসর্গ
ঠাকুরগাঁওয়ে একদিনে এক মেডিকেল টেকনেশিয়ানসহ ১৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ
বিস্তারিত
বরিশালে বাস-লঞ্চ চলাচলে তোরজোর, বাড়ছে
স্বাস্থ্যবিধি নিশ্চিত করে সীমিত পরিসরে রোববার থেকে গণপরিবহন ও যাত্রীবাহি
বিস্তারিত
ফায়ার সার্ভিসের ৯৭ জন করোনায়
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মোট ৯৭ জন কর্মকর্তা-কর্মচারী করোনা
বিস্তারিত
নোয়াখালীতে মা ও শিশুর মরদেহ
নোয়াখালী সদর উপজেলা থেকে মা ও শিশুর মরদেহ উদ্ধার করেছে
বিস্তারিত
কালাবদর নদীতে ৭ লাখ চিংড়ি
বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর সংলগ্ন কালাবদর নদীতে ৭ লাখ পিস
বিস্তারিত
রূপগঞ্জে করোনায় একদিনে সর্বোচ্চ আক্রান্ত
নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ ৬০ জন আক্রান্ত হয়েছে।
বিস্তারিত