অধিনায়ক মুমিনুলের প্রথম সেঞ্চুরি

টেস্ট ক্রিকেটে সর্বশেষ ১০ ইনিংসে সেঞ্চুরির দেখা পাচ্ছিলেন না বাংলাদেশের কোনো ব্যাটসম্যান। ভারত সিরিজ থেকে অধিনায়কের দায়িত্ব পাওয়া মুমিনুল হক তো আরও কয়েক ধাপ পিছিয়ে, টানা ১৪ ইনিংস তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁতে পারেননি তিনি। অবশেষে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সেই আক্ষেপ ঘুচলো। আবার অধিনায়ক হিসেবেও এটি তার প্রথম শতক।

আজ সোমমার শেরে বাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের তৃতীয় দিনে ক্যারিয়ারের নবম শতকের দেখা পান বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল। ডোনাল্ড টিরিপানোকে চার মেরে ১৫৬ বলে ১২টি চারের মারে তিনি এই শতক হাঁকান। এই ম্যাচ শুরুর আগে তিনি দীর্ঘ সময় ধরে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপের কথা বলেছিলেন। সেই আক্ষেপটা কাটল এবার।

টানা টেস্টে হারতে থাকা বাংলাদেশ এই ম্যাচে এখন চালকের আসনে। জিম্বাবুয়ের ২৬৫ রানের জবাবে খেলতে নেমে এই স্কোর টপকে ২৯ রানের লিড দিয়েছেন মুমিনুলরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ২৯৫ রান। ক্রিজে আছেন মুমিনুল ১০২ ও মুশফিক ৬১ রানে।

গতকাল দ্বিতীয় দিন দুজনেই দিন শেষ করেছেন। দুজনের চতুর্থ উইকেটের জুটি থেকে আসে ১২৫ রান। এর আগে শান্ত সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে আউট হয়েছিলেন ৭১ রানে।

তারও আগে প্রথম ইনিংসে টস জিতে ব্যাটিং করতে নেমে অধিনায়ক ক্রেইগ আরভিনের সেঞ্চুরিতে ভর করে ২৬৫ রান করে জিম্বাবুয়ে। বাংলাদেশের হয়ে চারটি করে উইকেট নেন আবু জায়েদ রাহী ও নাঈম হাসান।


আমি কি চুরি করি মাঠে?
জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে আলোচনার তুঙ্গে ছিল অধিনায়ক মাশরাফি
বিস্তারিত
টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেল
অস্ট্রেলিয়ায় চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে টানা তিন ম্যাচে
বিস্তারিত
সৌম্যের বিয়েতে হাতাহাতি, হট্টগোল
মোবাইল চুরিকে কেন্দ্র করে সৌম্য সরকারের বিয়েতে হট্টগোল ও হাতাহাতির
বিস্তারিত
জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারাল বাংলাদেশ
টানা ছয় ম্যাচ হারের পর ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্ট ক্রিকেটে
বিস্তারিত
মুশফিকের দুর্দান্ত ক্যাচে ফিরলেন রাজা
ব্যাট হাতে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে এরই মধ্যে চলতি মিরপুর টেস্ট
বিস্তারিত
নাঈম-তাইজুলের ঘূর্ণি জাদুতে দিন শুরু
জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে চালকের আসনে বাংলাদেশ। প্রথম ইনিংসে জিম্বাবুয়েকে
বিস্তারিত