অবৈধ সম্পদের মালিকদের আইনের আওতায় আনা হবে: দুদক কমিশনার

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার (অনুসন্ধান) ড. মোঃ মোজাম্মেল হক খান বলেছেন, নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামিমা নুর পাপিয়া শুধু নয়, যারাই দেশে অবৈধ সম্পদের মালিক হয়েছেন পর্যায়ক্রমে প্রত্যেককে আইনের আওতায় বিচারের ব্যবস্থা করা হবে। 

সোমবার বিকেলে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ২১তম পাবলিক পলিসি ও ম্যানেজমেন্ট কোর্সের সেমিনারে অংশ নিয়ে সাংবাদিকেদর সাথে আলাপকালে তিনি একথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, পাপিয়ার বিরুদ্ধে দুদকে ব্যবস্থা নেয়া শুরু হয়েছে। এরই মধ্যে ফাইল রেডি হয়েছে। দৃশ্যমান হতে আরও দু-একদিন সময় লাগবে। মাননীয় প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন নির্বাচনের আগে, যা এখনও চলমান রয়েছে। তবে দুর্নীতি দমন কমিশন তার যে দায়িত্ব সেখান থেকেই দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছে এবং দুর্নীতি যতদিন থাকবে এই অভিযানও ততদিন অব্যাহত থাকবে। 

বেসিক ব্যাংকের চেয়ারম্যান আব্দুল হাই বাচ্চুর গ্রেফতারের বিষয়ে তিনি বলেন, এটা আইনি প্রক্রিয়া। যখন আমরা প্রয়োজন মনে করব তখন তাকে আইনের আওতায় এনে গ্রেফতার করা হবে। তবে বেসিক ব্যাংকের অন্য কর্মকর্তারা যারা টাকা-পয়সার অনিয়ম করেছে তাদের ব্যাপারে মামলা চলমান আছে। চলমান মামলার এটি একটি অংশ। তবে কখন কাকে গ্রেফতার করা হবে এটি আইনের ব্যাপার এবং আদালনের সিদ্ধান্তেরও ব্যাপার।

আয়োজিত এই সেমিনারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর মোঃ রকিব হোসেনসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ১২ দিনব্যাপী অনুষ্ঠিত সেমিনারে দেশের বিভিন্ন মন্ত্রণালয়ের ২৩ জন অতিরিক্ত সচিব অংশগ্রহণ করেন।


করোনায় নারীর মৃত্যু, নারায়ণগঞ্জের রসুলবাগ
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় এক নারীর মৃত্যু হয়েছে।
বিস্তারিত
সাভার স্বাস্থ্য কমপ্লেক্সে পিপিই ও
ঢাকার সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একশ’টি পিপিই ও একটি অ্যাম্বুলেন্স
বিস্তারিত
করোনায় গ্রামে ঘুরতে এসে সড়কে
ঢাকা-বরিশাল মহাসড়কে ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ দুই
বিস্তারিত
মশার কামড়ে কি করোনাভাইরাস ছড়ায়
চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন
বিস্তারিত
১১ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে
করোনাভাইরাসের প্রতিরোধে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে
বিস্তারিত
বগুড়ায় বিদেশফেরত ১৩০০ ব্যক্তির হদিস
বগুড়ায় বিদেশফেরত ১ হাজার ২৯০ জন মানুষকে খুঁজে পাওয়া যাচ্ছে
বিস্তারিত