কোনো মুখ চাওয়া-চাওয়ি হবে না, কাউকে ছাড়ব না: শেখ হাসিনা

দুর্নীতিবাজ-অপরাধী কাউকে সরকার ছাড় দেবে না আবারও এই হুশিয়ারি উচ্চারন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কাজের ক্ষেত্রে কোনোরকম দুর্নীতি বরদাশত করা হবে না। এর পরও যদি কেউ দুর্নীতি করে, কোনো মুখ চাওয়া-চাওয়ি হবে না। সে যেই হোক, আমি কিন্তু কোনো ছাড় দেব না।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ের শাপলা হলে ঢাকার দুই মেয়র আতিকুল ইসলাম ও ব্যারিস্টার ফজলে নূর তাপসকে শপথবাক্য পাঠ করানোর পর এসব কথা বলেন।

মেয়র ও কাউন্সিলরদের জনসেবা ঠিকমতো করার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা ঢাকার উন্নয়নে মেগাপ্রকল্প গ্রহণ করেছি। সেই প্রকল্প আপনারা বাস্তবায়ন করবেন। এসব প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে কেউ যেন দুর্নীতি না করেন। কারণ আমরা দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছি। কেউ যদি দুর্নীতি করেন তাকে কিন্তু আমি ছাড়ব না। জনগণ যেন আপনাদের সেবা থেকে বঞ্চিত না হয়। মনে রাখবেন, জনগণ আপনাকে ভোট দিয়েছে সেবা করার জন্য।

ডেঙ্গুর উপদ্রব থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে আগে থেকেই সতর্ক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী দুই মেয়রকে বলেন, ‘আপনারা নিয়ন্ত্রণে রাখবেন, মশা কিন্তু ভোট খেয়ে ফেলবে’।

তিনি বলেন, ঢাকায় যারা নির্বাচিত হয়েছেন তারা মনোযোগ দিয়ে কাজ করবেন। মশার উপদ্রব কমাবেন। ক্ষুদ্র প্রাণী হলেও মশা কিন্তু খুবই শক্তিশালী। মশাকে নিয়ন্ত্রণে রাখবেন। তা না হলে মশা কিন্তু আপনার ভোট খেয়ে ফেলবে।


ঢাকা মেডিকেলের আইসোলেশনে থাকা একজনের
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসোলেশন ইউনিটে আবুল বাশার (৫০)
বিস্তারিত
মঙ্গলবার থেকে প্রাথমিক শিক্ষার্থীদের পাঠদান
মাধ্যমিকের পাশাপাশি প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের পড়ালেখা অব্যাহত রাখতে  মাধ্যমে পাঠদান
বিস্তারিত
ঢাকা ছাড়লেন আরও ৩২২ মার্কিন
করোনাভাইরাস মহামারির মধ্যে ৩২২ জন মার্কিন নাগরিককে নিয়ে ঢাকা ছেড়েছে
বিস্তারিত
দেশের যে ৫ এলাকায় করোনার
বাংলাদেশে করোনাভাইরাসের সামাজিক সংক্রমণ এখনো এলাকাভিত্তিক। ফলে করোনার ঝুঁকিতে রয়েছে
বিস্তারিত
ঢাকায় কাউকে ঢুকতে ও বের
করোনাভাইরাসের মহামারির মধ্যে সংক্রমণ ঠেকাতে রাজধানী ঢাকার বাইরে থেকে ঢাকার
বিস্তারিত
সাধারণ ছু‌টি বাড়ল আরও ৩
করোনাভাইরাসের মহামারি পরিস্থিতিতে দেশে সাধারণ ছু‌টি আরও ৩ দিন বাড়িয়েছে
বিস্তারিত